Hoop News

৫০ শতাংশ কর্মী নিয়ে চালু থাকুক সরকারি অফিস, কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

দেশের পাশাপাশি রাজ্য জুড়ে ক্রমেই বেড়ে চলেছে করোনা ভাইরাসের সংক্রমণ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার প্রকোপ। থামার কোনো লক্ষ্মণই নেই। এরই মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন এবার থেকে সরকারি অফিসগুলিতে ৭০ শতাংশের বদলে ৫০ শতাংশ কর্মীরা আসবেন। আগামী ৩০শে জুলাই পর্যন্ত এই নয়া নিয়ম জারি করল রাজ্য সরকার।

সরকারি অফিসের নয়া নিয়ম সহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন সাংবাদিক বৈঠকে আরও বলেন, ব্যাঙ্কগুলিতে যাতে সপ্তাহে দুই দিন ছুটি দেওয়া যায় সেই ব্যাপারে রাজ্য সরকার আলোচনা করছে। যে হারে কলকাতা সহ গোটা রাজ্য জুড়ে করোনার প্রকোপ বাড়ছে তাতে উদ্বিগ্ন চিকিৎসক মহল থেকে সরকার। দেশ জুড়ে আনলক ঘোষণা হওয়ার পর রাজ্যের সরকারি অফিসগুলিতে ৭০ শতাংশ কর্মী উপস্থিত থাকতেন। তবে যে হারে ফের করোনার সংক্রমণ বাড়ছে তাতে নিয়মে বদল আনল রাজ্য সরকার। আর এই নয়া নিয়ম আগামী ৩০শে জুলাই পর্যন্ত জারি হয়েছে।

এছাড়া এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, বর্তমান পরিস্থিতিতে ওয়ার্ক ফ্রম হোমকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার। প্রত্যেকটি সরকারি দফতর যাতে স্যানিটাইজের ব্যবস্থা করা হয় সেই ব্যাপারেও জানান মুখ্যমন্ত্রী। এছাড়াও তিনি বাংলার স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে বলেন, “স্বাস্থ্যের ক্ষেত্রে বাংলাই সেরা”। এনআরএসে আরও ১১০ টি শয্যা বাড়ানো হয়েছে। এর পাশাপাশি তিনি নির্দেশ দেন, “সমস্ত আবাসনগুলিতে যে হারে করোনার সংক্রমণ বাড়ছে তাতে প্রতিটি আবাসন স্যানিটাইজ করা দরকার”।

whatsapp logo