whatsapp channel

Gold Price Today: আজ কলকাতায় সোনা-রূপোর দামে ব্যাপক পরিবর্তন!

শেষ হচ্ছে ইংরেজি বছর। বড়দিন পার করে এখন নতুন দিনের প্রস্তুতি তুঙ্গে সকলের। আর নতুন বছরকে স্বাগত জানাতে নতুন গয়না হোক বা ঠাকুরের মূর্তি, নানা সাজে সেজে উঠতে এবং বাড়িঘর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শেষ হচ্ছে ইংরেজি বছর। বড়দিন পার করে এখন নতুন দিনের প্রস্তুতি তুঙ্গে সকলের। আর নতুন বছরকে স্বাগত জানাতে নতুন গয়না হোক বা ঠাকুরের মূর্তি, নানা সাজে সেজে উঠতে এবং বাড়িঘর সাজিয়ে তুলতে চান সকলেই। তাই বছরের শেষ সপ্তাহে ভিড় বাড়ছে সোনা ও রুপার গয়নার দোকানে।

আর এর মাঝেই ফের চড়ছে সোনার বাজার। মহার্ঘ হচ্ছে রূপাও। সপ্তাহের শুরুতে দাম নিম্নমুখী হলেও ফের হলুদ ধাতুর দামে বৃদ্ধি চোখে পড়ছে কলকাতা সহ দেশের সিংহভাগ জায়গায়। এখন এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৭.১২.২০২২-মঙ্গলবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৪,৪৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৯,৯৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৬.১২.২০২২-সোমবার)

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৪,৩৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৪৯,৮৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি

(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৭.১২.২০২২-মঙ্গলবার)

৭১,১০০ টাকা প্রতি কেজি।

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.১২.২০২২-সোমবার)

৭১,৩০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি

২০০ টাকা প্ৰতি কেজি

এদিকে বিশ্ব বাজারেও এদিন বের বৃদ্ধি পেয়েছে সোনার দাম। সোমবার বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৭৯৮.৫৮ মার্কিন ডলার। এদিন বিশ্ব বাজারে সামান্য বেড়েছে স্পট গোল্ডের দাম। এদিন বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স সোনার দাম রয়েছে ১,৮০৬.৪৬ মার্কিন ডলার। তবে বিশ্ব বাজারে সোনার দাম বাড়লেও দেশীয় বাজারে তার কোনও প্রভাব পড়েনি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা