Hoop NewsHoop Trending

Weather Update Today: ফের তৈরি হচ্ছে নিম্নচাপ, দক্ষিণে বৃষ্টির পূর্বাভাস, কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর!

নিম্নচাপের জেরে গত শনি থেকে মঙ্গলবার পর্যন্ত ঝমঝমিয়ে বৃষ্টি হয় শহর জুড়ে। তাহলে কি শেষ হচ্ছে নিম্নচাপের জের? উত্তর – না। সূত্র বলছে, আবারও হবে বৃষ্টি। পুজোর আগে নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টি লেগেই থাকবে। তবে এবারে দক্ষিণবঙ্গে মিলবে কিছুটা স্বস্তি। এই বৃষ্টির রেশ বর্ধিত হবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। তাই যারা ঠিক করেছিলেন এই বিশ্বকর্মা পুজোয় দেদার ঘুড়ি ওড়াবেন তাদের মন খারাপ হতে পারে। কারণ, বৃষ্টির রেশ রয়েছে শহর জুড়ে। চারিদিকে বিক্ষিপ্ত জল জমে রয়েছে, এমনকি অনেক জায়গা পিচ্ছিল হয়েও রয়েছে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ কার্যত মেঘলা। কয়েক জায়গায় ইতিমধ্যে হালকা বৃষ্টি হয়ে গিয়েছে। বিকেলে ও রাতের দিকে বজ্রবিদ্যুৎসহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, রবিবার উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত হওয়ার কারণে ফের তৈরি হবে নিম্নচাপ। এতে করে আগামী সপ্তাহ জুড়ে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। দক্ষিণবঙ্গ বৃষ্টির পরিমাণ কমলেও, উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতে হবে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। সূত্র বলছে, একটি নিম্নচাপ অক্ষরেখা গেছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর থেকে বাংলাদেশ পর্যন্ত। ফলে পুজোর আগে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি।

এই বৃষ্টিতে কি গরম কমবে? উত্তর – না। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় জনিত অস্বস্তি থাকবে। গরম থাকবে, বাড়বে অস্বস্তি। তবে যারা উত্তরবঙ্গের বাসিন্দা তাদের জন্য আগাম সতর্কতা জারি রয়েছে।
দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা অনেকটাই বেশি।