Nusrat Jahan: ফের বড় সমস্যায় নুসরত জাহান! মঙ্গলেই জেরার মুখোমুখি বসিরহাটের সাংসদ

রাজ্যে একাধিক দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন শাসক দলের একাধিক নেতা, মন্ত্রী, বিধায়ক। আর এবার ফ্ল্যাট বিক্রির মামলায় তৃণমূলের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহানকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। মঙ্গলবার তাকে সমন পাঠানো হয়। আগামী মঙ্গলবার তাকে কলকাতার ইডি দফতর সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে বলে জানা গেছে। তবে নুসরত এক নন, তার সঙ্গে তলব করা হয়েছে রাকেশ সিংকেও।

অভিনেত্রীর বিরুদ্ধে ফ্ল্যাট দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকার প্রতারণা করার অভিযোগ রয়েছে। আর এই মামলাতেই তলব করা হয়েছে বসিরহাটের তৃণমূল সাংসদকে। উল্লেখ্য, ২০১৪-২০১৫ সালে এই দুর্নীতি হয় বলে জানা গেছে। এই দুবছর নাকি ৪০০-র বেশি বয়স্ক নাগরিক সাড়ে ৫ লক্ষ টাকা করে জমা দেন একটি সংস্থায়। এর বিনিময়ে প্রত্যেককে প্রতিশ্রুতি দেওয়া হয় যে তাদের একটি করে এক হাজার বর্গফুটের ফ্ল্যাট দেওয়া হবে। কিন্তু আদৌ তাকে কেউই সেই ফ্ল্যাট পাননি। টাকা ফেরত চাইলেও মেলেনি তাও। অন্যদিকে এই সংস্থার সকনগে সরাসরি যুক্ত ছিলেন বসিরহাটের তারকা সাংসদ নুসরত জাহান।

এদিকে নুসরতকে ওই সংস্থার ‘অন্যতম ডিরেক্টর’ বলে দাবি করেছিলেন বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা। তার অভিযোগ ছিল যে টাকা ফেরত দেওয়ার বিষয়ে পুলিশের দ্বারস্থ হয়েও নাকি কোনো লাভ হয়নি। তারপর নাকি আদালতে মামলা করা হয় তৃণমূল সাংসদের বিরুদ্ধে। কিন্তু সেখানেও কাজের কাজ হয়নি। কারণ আদালতের সমনেও হাজিরা দেননি তিনি। তাই শেষমেষ সরাসরি ইডির দফতরে গিয়ে অভিযোগ জানিয়ে আসেন বিজেপি নেতারা। এই বিষয়টিকে ঘিরে একাধিকবার সরব হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও।

এদিকে মাসখানেক আগে বিষয়টিকে নিয়ে যখন তোলপাড় হয় রাজ্য রাজনীতি, তখন তড়িঘড়ি এই বিষয়ে জবাব দেওয়ার জন্য একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন নুসরত। সেই সাংবাদিক সম্মেলনে তিনি সব অভিযোগ রীতিমতো হাওয়ায় উড়িয়ে দেন। সেখানে তিনি সদর্পে বলেন যে তিনি টাকা নিয়েছিলেন ঠিকই, তবে ঋণ হিসেবে তিনি সেসব টাকা নিয়েছিলেন। যদিও এই বিষয়ে একাধিক অসঙ্গতি ধরা পড়ে তত কথায়। তাই এবার তাকে সরাসরি সমন পাঠালো ইডি।

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)