whatsapp channel

Skin Care Tips: মাত্র কুড়ি মিনিটেই ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, শিখে নিন তিনটি ফেসপ্যাক

কয়েকটা জিনিস ব্যবহার করেই পেতে পারেন একেবারে দুধের মতন ত্বক।  অনেকেই হয়তো ভাবছেন যে পুজোর আগে বিউটি পার্লারে গিয়ে নিজেকে অনেকটা সুন্দর করে ফেলবেন। কিন্তু বিশ্বাস করুন, পুজোর আগে যতটুকু…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

কয়েকটা জিনিস ব্যবহার করেই পেতে পারেন একেবারে দুধের মতন ত্বক।  অনেকেই হয়তো ভাবছেন যে পুজোর আগে বিউটি পার্লারে গিয়ে নিজেকে অনেকটা সুন্দর করে ফেলবেন। কিন্তু বিশ্বাস করুন, পুজোর আগে যতটুকু দিন সময় আছে এই কটা দিন যদি নিজেকে অনেক সুন্দর করতে হয়, তাহলে বাড়িতে কয়েকটি ফেসপ্যাক ব্যবহার করুন। আপনি ব্যবহার করলে শুধুমাত্র যে গায়ের রং পরিষ্কার হবে। তাই নয়, গায়ের উপরে থাকা নানান রকমের মরা কোষ কিন্তু সহজেই দূর হয়ে যাবে দেখবেন, পুজোর সময় আপনাকেই কিন্তু সবাই তাকিয়ে তাকিয়ে দেখছে।

Advertisements

তবে এই সমস্ত ফেসপ্যাক বানানোর জন্য আপনাকে এই সবটাই বাড়িতে থাকা জিনিস ব্যবহার করতে হবে, তার জন্য প্রথমেই যে উপকরণটির নাম করতে হয়। তা হল ময়দা, আমরা অনেকেই হয়তো ভাবছেন যে ময়দা দিয়ে কি করে ফেসপ্যাক তৈরি হবে। আমরা অনেকেই জানিনা ময়দা আমাদের শরীরের ওপরে নোংরা জিনিস দূর করতে সাহায্য করে। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে ভালো করে ধুয়ে ফেললেই একেবারে সুন্দর লাগবে আপনার ত্বক।

Advertisements

Skin Care Tips: মাত্র কুড়ি মিনিটেই ত্বক হবে ঝকঝকে পরিষ্কার, শিখে নিন তিনটি ফেসপ্যাক

Advertisements

আরেকটি অসাধারণ ফেসপ্যাক হলেও যেখানে আপনি সামান্য গরম জলের মধ্যে চালের গুঁড়ো খুব ভালো করে তুলে নেবেন। তারপর তার মধ্যে দিয়ে দেবেন, কাঁচা দুধ এটি কিন্তু অসাধারণ স্ক্রাবার হিসাবে ব্যবহার করতে পারেন কিংবা ফেসপ্যাক বা বডি স্ক্রাবিং করতে পারেন, যাতে করে আপনার শরীরের সমস্ত ময়লা সহজেই দূর হয়ে যাবে।

Advertisements

আরেকটি অসাধারণ স্ক্রাবার অথবা বডি স্ক্রাবার হল যেটা আপনি খুব সহজেই বানাতে পারবেন ঘরে থাকা আটা দিয়ে। আটাকে খুব ভালো করে গোলাপজলের মধ্যে গুলে নিন। তারপরে এর মধ্যে দিয়ে দিন টক দই এবং চালের গুঁড়ো প্রতিটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি খুব ভালো করে সারা গায়ে লাগিয়ে অন্তত আধঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন দেখবেন ত্বক হবে দুধের মত ফর্সা আর সুন্দর।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক