whatsapp channel

Lifestyle: নতুন বছরে বাড়িতে এনে রাখুন এই ৫ জিনিস, সারাবছর বজায় থাকবে সুখ-সমৃদ্ধি

আসছে নতুন বছর- ২০২৩। আর নতুন বছর মানেই উদযাপনের সময়। কেউ উৎসবের মরশুমে এই দিনটি কাটান, কেউ আবার এই বিশেষ দিনটিতে সমৃদ্ধি লাভের আশায় করেন নানা উপাচার। তবে বাস্তুশাস্ত্র মতে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Updated on:

আসছে নতুন বছর- ২০২৩। আর নতুন বছর মানেই উদযাপনের সময়। কেউ উৎসবের মরশুমে এই দিনটি কাটান, কেউ আবার এই বিশেষ দিনটিতে সমৃদ্ধি লাভের আশায় করেন নানা উপাচার। তবে বাস্তুশাস্ত্র মতে নতুন বছরের প্রথম দিনে কিছু জিনিস বাড়িতে এনে রাখলে বাড়িতে বজায় থাকে সুখ শান্তি। সমৃদ্ধিতে পরিপূর্ণ থাকে সংসার। কি কি জিনিস বাড়িতে আনলে দূর হবে সমস্ত অশান্তির কুলষিত মুহূর্তরা? দেখে নিন একনজরে।

(১) লাফিং বুদ্ধ: চিনা বাস্তুশাস্ত্র মতে ‘লাফিং বুদ্ধ’ হল অত্যন্ত শুভ একটি বস্তু। বাড়িতে এই মূর্তি এনে রাখলে বাড়িতে অভাব হয়না সুখ ও সমৃদ্ধির। নতুন বছরে বাড়িতে ‘লাফিং বুদ্ধ’ মূর্তি এনে রাখলে বাড়িতে সারাবছর বজায় থাকে শান্তির বাতাবরণ। তবে এই মূর্তি যেখানে সেখানে রাখা যায়না। বাড়ির শুদ্ধ কোনো স্থানে পূবদিকে মুখ করে রাখুন এই মূর্তিকে।

(২) ধাতব কচ্ছপ: বাস্তুশাস্ত্র মতে ধাতব কচ্ছপ অত্যন্ত শুভ জিনিস বসতবাড়িতে রাখার জন্য। তাই নতুন বছরের প্রথম দিনটিতে বাড়িতে ধাতব কচ্ছপের মূর্তি এনে রাখলে বছরভর বাড়িতে থেকে যাবে সুখ ও শান্তি। এক্ষেত্রে আপনি মাটির বা পাথরের কচ্ছপের মূর্তিও এনে ঈশান কোনে মুখ করে রাখতে পারেন।

Lifestyle: নতুন বছরে বাড়িতে এনে রাখুন এই ৫ জিনিস, সারাবছর বজায় থাকবে সুখ-সমৃদ্ধি

(৩) স্বস্তিক চিহ্নের ছবি: হিন্দু বাস্তুশাস্ত্র মতে স্বস্তিক চিহ্ন অত্যন্ত শুভ একটি চিহ্ন। তাই যেকোনো শুভকাজের শুরুতে বাড়ির দেওয়ালে সিঁদুর দিয়ে আঁকা হয় স্বস্তিক চিহ্ন। এটিকে ধনের দেবী লক্ষ্মী ও সমৃদ্ধির অধিপতি গণেশের চিহ্ন। এই চিহ্ন বাড়ির দেওয়ালে রাখলে সেই বাড়িতে অভাব হয়না সুখ ও সমৃদ্ধির। তাই বছরের প্রথম দিনে বাড়ির পূবদিকের দেওয়ালে সিঁদুর বা আবির দিয়ে এঁকে ফেলতে পারেন এই স্বস্তিক চিহ্ন। এতে বছরভর সুখ ও সমৃদ্ধি বজায় থাকে।

(৪) তুলসী গাছ ও মানি প্ল্যান্ট: বাড়ির মধ্যে তুলসী গাছ রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয় হিন্দুশাস্ত্রে। এতে বাড়িতে বিষ্ণুর কৃপা বজায় থাকে। ফলে তুষ্ট থাকেন দেবী লক্ষ্মী। এছাড়াও বাস্তুশাস্ত্র বলে, বাড়িতে মানিপ্ল্যান্ট রাখলে বাড়িতে দেবী লক্ষ্মীর কৃপা বর্ষিত হয়। তাই নতুন বছরের শুরুতে বাড়িতে তুলসীগাছ বা মানিপ্ল্যান্ট এনে রাখতেই পারেন। এতে ভালো যাবে আগামীর দিনগুলো।

(৫) রুপোলি হাতি: জ্যোতিষশাস্ত্র মতে রুপোলি হাতি বাড়িতে রাখলে সেই বাড়ির সদস্যদের উপর রাহু ও কেতুর প্রভাব কেটে যায়। কারণ এর মধ্যে রয়েছে এক অলৌকিক ক্ষমতা। তাই নতুন বছরের শুরুর দিনটিতে রুপোলি হাতি এনে রাখতে পারেন বাড়িতে। এতে বাড়িতে বজায় থাকে সুখ, শান্তি ও সফলতার ছোঁয়া।

Disclaimer: প্রতিবেদনটি সম্পূর্ণ তথ্যভিত্তিক। যেকোনো সমস্যায় আগে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা