Hoop StoryHoop VideoHoop Viral

Viral 2021: চলতি বছরে যে ভিডিওগুলি মাতিয়ে রেখেছিল সোশ্যাল মিডিয়া

২০২১ এর শেষ হতে আর মাত্র কিছুক্ষণ বাকি। ২০২১ এর শেষ লগ্নে দেখে নিন এই সারা বছর ধরে কি কি ভিডিও ভাইরাল হলো। অনেক শিল্পীই থেকেছেন, অনেক শিল্পী আবার ট্রেন্ডিংয়ের নিয়মে চোখের আড়ালে চলে গেছেন। ভাইরাল ভিডিও নিয়ে একটা তালিকা বার করার চেষ্টা করা হলো Hoophaap পক্ষ থেকে।

১) বাচপান কা প্যায়ার (Bachpan Ka Pyar) – শ্যামলা বর্নের এক ছোট্ট বাচ্চা ছেলে গান গেয়েছিল ‘বাচপান কা পেয়ার’। সেই গান মোটামুটি লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছে গিয়েছিল সোশ্যাল মিডিয়া মারফত। ছোট্ট একটি ছেলের গানের জাদুতে মেতেছিল বিশ্বব্রহ্মাণ্ড। তারপরে সেই গানের সঙ্গে নাচ কতই সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ প্রত্যেকে এই গানে একেবারে বুঁদ হয়েছিল।

২) মানিকে মাগে হিতে (Manike Mage Hite) – এ বছরের সবচেয়ে জনপ্রিয় গান হল শ্রীলঙ্কান গায়িকা ইউহানির গাওয়া ‘মানিকে মাগে হিতে’। ছোট্ট বাচ্চা মেয়েটির এর গান পৌঁছে গিয়েছিল লক্ষ লক্ষ মানুষের কাছে। গানের ভাষা অনেকেই বুঝতে পারেননি। কিন্তু তাতে কি? গান এর সুরে মজেছে গোটা দুনিয়া।

৩)কমলায় নিত্য করে থমকিয়া থমকিয়া (Komolae Nityo Kore Thomkia Thomkia) – সা রে গা মা পা -র উইনার অঙ্কিতা ভট্টাচার্যের গাওয়া অসাধারণ গান’কমলায় নিত্য করে থমকিয়া থমকিয়া’, লাল পাড় সাদা শাড়ি পড়ে অসাধারণ গানের গলা এবং নাচ দেখিয়ে অঙ্কিতা বুঝিয়ে দিয়েছে যে সে অলরাউন্ডার। তার এই গানের তালে তালে নেচেছেন সেলিব্রেটি থেকে সাধারন মানুষ প্রত্যেকেই। ছাদে, বারান্দায়, বাগানে যেখানে পেরেছেন নিজের মতন করে প্রত্যেকেই এই গানকে আপন করে নিয়ে নাচতে শুরু করেছেন। ভিডিওটি পৌঁছে গেছে লক্ষ লক্ষ মানুষের কাছে।

৪) বাদাম গান (Kacha Badam) – এ বছরের সবচেয়ে সেরা গান বলতে যা বোঝায় তা হল ‘কাঁচা বাদাম’ গান। কাঁচা বাদাম ফেরি করা ভুবন বাদ্যকারের অসাধারণ গলার গান পৌঁছে গেছে লক্ষ লক্ষ মানুষের কাছে। জীবিকার তাগিদে তিনি গানকেই বেছে নিয়েছেন। তার কাছে রয়েছে কাঁচা বাদাম, ভাজা বাদাম নয়, এই কথাকে তিনি সুরের মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। আর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। এখনো কাঁচা বাদাম কাকু কিন্তু একেবারে রক।

৫) পরম সুন্দরী (Param Sundori) – এর আর রহমানে কম্পোজিশনে শ্রেয়া ঘোষালের গাওয়া বিখ্যাত গান ‘পরম সুন্দরী'(Param Sundori)। গানটি লিখেছেন, অমিতাভ ভট্টাচার্য। তাইতো গানের মধ্যে বেশ একটা বাঙালি বাঙালি ব্যাপার আছে। সব মিলিয়ে এ বছরের ভাইরাল ভিডিওর মধ্যে নজর কেড়েছেন শ্রেয়া ঘোষাল। সিনেমার গান হলেও এই গানের সঙ্গে যেখানে সেখানে নিচে সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই গানকে আরো বেশী সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।

৬)কাকলি ফার্নিচার – ‘দামে কম, মানে ভালো কাকলি ফার্নিচার’ এ বছরের আরেকটি ভাইরাল হওয়া ভিডিও। এই বিজ্ঞাপনের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় রীতিমতন ভাইরাল হয়ে যায়। ফার্নিচার এর প্রধান শোরুম শ্রীপুর রোড, গাজীপুর। ফার্নিচারের বিজ্ঞাপনে যেভাবে বলা হয়েছে, সেই কথাটি একে বারে ভাইরাল হয়ে গেছে।

whatsapp logo