whatsapp channel

Lifestyle: সামান্য ভুলে নেমে আসতে পারে চরম অর্থাভাব, জেনে নিলে আপনারই মঙ্গল

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনি যদি বাস্তু মেনে বাড়ি বানান তাহলে আপনার জীবন যাবে পাল্টে। বাড়িতে প্রবেশের জন্য বাস্তু কেমন হওয়া উচিত জানেন? প্রধান দরজার সামনে কী স্থাপন করা উচিত? Hoophaap…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনি যদি বাস্তু মেনে বাড়ি বানান তাহলে আপনার জীবন যাবে পাল্টে। বাড়িতে প্রবেশের জন্য বাস্তু কেমন হওয়া উচিত জানেন? প্রধান দরজার সামনে কী স্থাপন করা উচিত? Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস। প্রতিটি বাড়ির প্রধান দরজার সামনে একটি নেমপ্লেট থাকতে হবে। একটি ধাতব নেমপ্লেট উত্তর-পশ্চিম প্রধান প্রবেশদ্বারের জন্য আদর্শ।

১)বাস্তু মেনে প্রবেশদ্বার সাজান – যখন প্রবেশদ্বারের দরজার সামনে একটি কাঠের নেম প্লেটও রাখতে পারেন। ওম, স্বস্তিকা, ক্রস ইত্যাদির মতো ঐশ্বরিক চিহ্ন দিয়ে মূল দরজাটি সাজাতে পারেন। মেঝেতে রঙ্গোলি করুন, এটি শুভ বলে মনে করা হয়। এটি সৌভাগ্যকে আমন্ত্রণ জানায়। আপনি গণেশ এবং লক্ষ্মীর মূর্তি দিয়েও মূল প্রবেশদ্বারটিও সাজাতে পারেন, যা পরিবারের জন্য সৌভাগ্য, সম্পদ এবং সমৃদ্ধি আকর্ষণ করবে। একটা পাত্রে জল, ফুলের পাঁপড়ি দিয়ে ভরিয়ে দরজার সামনে রাখুন।

২) দরজার চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন – মূল দরজার চারপাশের জায়গাটি ভালো করে আলো চলাচল হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বাড়িতে প্রবেশের জন্য বাস্তুশাস্ত্র অনুসারে, অশুভ জিনিসগুলিকে দূরে রাখতে হবে। দরজায় একটি কালো রঙের ঘোড়ার পা ঝুলিয়ে দিতে পারেন।

Lifestyle: সামান্য ভুলে নেমে আসতে পারে চরম অর্থাভাব, জেনে নিলে আপনারই মঙ্গল

৩)ডোরম্যাট পরিষ্কার করুন – এছাড়াও, ডোরম্যাটগুলি খুব ভালো করে পরিষ্কার করতে হবে। অপরিষ্কার ডোরম্যাট কিন্তু নেতিবাচক শক্তিকে প্রবেশ করাবে। প্রতিদিন নিয়মিত জুতা পরিষ্কার করতে হবে। কারণ জুতোর মধ্যে থাকে বাইরে থেকে নিয়ে আসা ময়লা এবং নেতিবাচক শক্তি। জুতো যদি নিয়মিত পরিষ্কার করা হয়, তাহলে জুতোর মাধ্যমে কোন রকম নেতিবাচক শক্তি আপনার ঘরে প্রবেশ করবে না।

Lifestyle: সামান্য ভুলে নেমে আসতে পারে চরম অর্থাভাব, জেনে নিলে আপনারই মঙ্গল

৪) দরজার সামনে ময়লা আবর্জনা নয় – আপনার গৃহের যে প্রধান দরজা তার সামনে একটি অবশ্যই পরিষ্কার রাখুন। এর ফলে ইতিবাচক শক্তি আপনার ঘরের দিকে চলে আসবে। পুরনো আসবাবপত্র ডাস্টবিন, ভাঙ্গা চেয়ার এছাড়াও নানান রকমের টুল, ভাঙ্গা গাছের টব কোন কিছুই প্রবেশদ্বারের সামনে রাখবেন না। প্রবেশদ্বার এর ওপরে এমন কিছু পেইন্টিং রাখতে পারেন, যা আপনার ঘরকে সুন্দর রাখবে নিয়ে ছাড়া ইতিবাচক শক্তিকে আপনার ঘরে নিয়ে আসবে।

Lifestyle: সামান্য ভুলে নেমে আসতে পারে চরম অর্থাভাব, জেনে নিলে আপনারই মঙ্গল

৫) মূল দরজা নিয়ম কানুন – তবে মূল দরজার রং কখনো কালো করবেন না বা কোন পেইন্টিংয়ে যেন কালো রং না থাকে সেদিকে খেয়াল রাখবেন। বাস্তু অনুসারে, প্রধান যে দরজাটি হবে, সেটি যেন আকারে অন্যান্য দরজা থেকে অনেকটা বড় বড় হয়। আপনার ঘরের মূল দরজাটি কখনোই 90 ডিগ্রিতে খোলা উচিত নয়, এটি ঘড়ির কাঁটার দিকে হলে সেই দিকে আপনাকে খেয়াল রাখতে হবে। দরজা খোলার সময় যাতে কোনরকম ভাবে আওয়াজ না হয়। অনেক সময় মরচে পড়ে গেলে এমন আওয়াজ হতে পারে, সেক্ষেত্রে নিয়মিত তেল দিন। বাড়ির মূল প্রবেশদ্বার এর দরজা যেন কোনোভাবেই ভাঙ্গা বা স্ক্র খুলে যাওয়া এরকম না থাকে। মূল দরজাটির উত্তর-পশ্চিম কোণে আপনি যদি নেমপ্লেট লাগান, তাহলে বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনার জন্য ভালো।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক