Hoop Life

3 Easy Tips: তিনটি সহজ উপায়ে কাঠের বাসনপত্র পরিষ্কার করুন

বর্তমানে কাঠের বাসনপত্র ব্যবহার করার চলন এখানে বেড়ে গেছে। কাঠের বাসনপত্র পরিষ্কার করার কয়েকটি নিয়ম আছে। নিয়মগুলো না মানলে বাসনপত্র খুব সহজেই নষ্ট হয়ে যেতে পারে। তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন, কিভাবে তিনটি টিপস মাথায় রেখে আপনি কাঠের বাসনপত্রকে অনেকদিন পর্যন্ত ভালো রাখতে পারেন। কাঠের বাসনপত্রে খাওয়া-দাওয়া করা সত্যিই খুব ভালো ব্যাপার। বর্তমানে প্লাস্টিকের যুগে মানুষের ভেতরে খাওয়া-দাওয়া মারফত প্লাস্টিকের বাসনপত্রে রান্না করার পরে যে ধরনের বিষাক্ত পদার্থ শরীরে প্রবেশ করছে, তার থেকে কাঠের বাসনপত্র কিন্তু অনেক ভালো। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) লেবুর রস – কাঠের বাসনপত্র লেবুর রস দিয়ে পরিষ্কার করে ফেলতে পারেন, এতে খুব তাড়াতাড়ি কাঠের বাসনপত্র থেকে দাগ চলে যাবে, লেবুর রসের মধ্যে রয়েছে প্রাকৃতিক অ্যাসিড, যা দাগ সহজে দূর করে দেয়।

২) বেকিং সোডা – কাঠের বাসনপত্রকে যদি খুব তাড়াতাড়ি পরিষ্কার করতে চান, তাহলে গরম জলের মধ্যে বেকিং সোডা ফেলে কাঠের বাসন এখানে রেখে দেবেন, বেশ খানিকক্ষণের জন্য। তারপরে ঘষে ঘষে পরিষ্কার করে নিলেই দেখবেন, কাঠের বাসনপত্র বেশ পরিষ্কার হয়ে গেছে।

৩) গরম জল – কাঠের বাসনপত্রকে বেশ খানিকক্ষণের জন্য গরম জলের মধ্যে ডুবিয়ে রাখতে পারেন, তাহলেও কিন্তু উপরের দাগ সহজেই চলে যাবে। এইভাবে নিয়ম করে আপনাকে কাঠের বসনপত্র যত্ন করে রাখতে হবে, তাহলেই বাসনপত্র অনেকদিন পর্যন্ত ভালো যাবে।

তাহলেই বুঝতে পারছেন কাঠের বাসনপত্র যত্ন করে রাখা কত সহজ ব্যাপার, ওপরে বলা তিনটি নিয়ম ফলো করে দেখুন কাঠের বাসনপত্রের উপর থেকে দাগ একেবারে চলে যাবে। তাই আর দেরি কেন চটপট দেখে ফেলুন, এই সহজ তিনটি টিপস এমনই যদি টিপস দেখতে হয়, তাহলে অবশ্যই আমাদের পেজে চোখ রাখুন।

Related Articles