whatsapp channel

Lifestyle: জীবনে নেমে আসবে অমঙ্গলের ছায়া, বাড়ি থেকে আজই সরান ৫টি গাছ

বাড়িতে গাছপালা দিয়ে সাজানো স্বাস্থ্যের পক্ষে ভালো। বাস্তু মতে, আপনি যদি আপনার বাড়িকে সতেজ, সবুজ গাছপালা দিয়ে ভরিয়ে ফেলতে পারেন, তাহলেও কিন্তু আপনার জীবনের অনেক সমস্যা মিটে যেতে পারে। তবে…

Avatar

Advertisements
Advertisements

বাড়িতে গাছপালা দিয়ে সাজানো স্বাস্থ্যের পক্ষে ভালো। বাস্তু মতে, আপনি যদি আপনার বাড়িকে সতেজ, সবুজ গাছপালা দিয়ে ভরিয়ে ফেলতে পারেন, তাহলেও কিন্তু আপনার জীবনের অনেক সমস্যা মিটে যেতে পারে। তবে অবশ্যই এক্ষেত্রে আপনাকে কিছু নিয়ম মানতে হবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কি সেই পাঁচটি ভুল, যা আপনি গাছ লাগানোর ক্ষেত্রে একেবারেই করবেন না।

Advertisements

১) বাস্তু এবং ফেংশুই মতে, কাঁটা গাছ কখনো বাড়িতে রাখা উচিত নয়, আপনি যদি নার্সারি থেকে দাম দিয়ে ক্যাকটাস জাতীয় গাছ কিনে আনেন ঘর সাজানোর জন্য, তাহলে ফেলে দিতে হবে না। কিন্তু ঘরের মধ্যে রাখবেন না, সেক্ষেত্রে বারান্দায়, উঠোনে অথবা ছাদে রাখতে পারেন। ঘরের ভেতর রাখলে কিন্তু আপনার জীবনে নানাভাবে সমস্যা দেখা দিতে পারে।

Advertisements

২) বাস্তমতে, আপনি আপনার গৃহে কখনো কোনো বনসাই গাছকে রাখতে পারবেন না। অনেকেই বট, অশ্বত্থ এই ধরনের গাছ বনসাই করে রেখে ঘর সাজান, কিন্তু আপনি কি জানেন এগুলো আপনার জন্য একেবারেই উপযুক্ত নয়।

Advertisements

৩) বাড়ির কাছাকাছি কোন তুলো গাছ রোপন করবেন না, তাহলে কিন্তু সংসারে অশান্তি লেগেই থাকতে পারে।

Advertisements

৪) বাড়িতে কখনো শুকিয়ে যাওয়া গাছ রাখবেন না, আমরা অনেক সময় খেয়াল করিনা গাছের পাতা শুকিয়ে যায় বা গাছ মরে যায়, এগুলো রাখা কিন্তু বাস্ত মতে অত্যন্ত অশুভ। এতে আপনার গৃহে নেগেটিভ বার্তা অনেক সময় চলে আসতে পারেন, যা কিন্তু আপনার জন্য একেবারেই ভালো না।

৫) বাড়ির সামনে কখনো তেঁতুল বা মেহেন্দি গাছ রাখতে নেই, এই গাছগুলো আপনি যদি রাখেন, তাহলে আপনার জীবন অতিষ্ঠ হয়ে উঠতে পারে, তাই অবশ্যই গাছগুলো যদি থাকে তাহলে তৎক্ষণাৎ কেটে ফেলার ব্যবস্থা করুন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Advertisements