whatsapp channel

ত্বকে অ্যালার্জি সমস্যার সমাধান করুন ১টি প্রাকৃতিক উপাদানে

ত্বকের সমস্যায় জেরবার হয়ে যাচ্ছেন? বর্ষাকাল কিংবা গরমকালে ত্বকের প্রচন্ড পরিমানে র‍্যাশ বেরোয়? চুলকুনি হয়? ঘামাচি হয়? আর চিন্তা করবেন না এরপর আপনার ঠোঁট লাল রং করার পরিবর্তে পান পাতা…

Avatar

HoopHaap Digital Media

ত্বকের সমস্যায় জেরবার হয়ে যাচ্ছেন? বর্ষাকাল কিংবা গরমকালে ত্বকের প্রচন্ড পরিমানে র‍্যাশ বেরোয়? চুলকুনি হয়? ঘামাচি হয়? আর চিন্তা করবেন না এরপর আপনার ঠোঁট লাল রং করার পরিবর্তে পান পাতা আপনার ত্বকের যত্ন নেবে।

পান পাতা ফোটানো জল খুব ভালো টোনার হিসেবে কাজ করে। যাদের সেনসিটিভ স্কিন তারা অবশ্যই কয়েকটা পানপাতা ভালো করে কুচিয়ে জলের মধ্যে প্রায় ২০ মিনিট ধরে ফুটিয়ে সেই জল থেকে যদি তুলোয় করে মুখে ভালো করে লাগাতে পারেন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার হবে।

ত্বকে অ্যালার্জি সমস্যার সমাধান করুন ১টি প্রাকৃতিক উপাদানে

সারা গায়ের দুর্গন্ধের সমস্যায় ভুগছেন তারা অবশ্যই পান খাওয়ার সাথে সাথে স্নানের জলে পান পাতা ফোটানো জল ব্যবহার করুন। এই জল আপনার শরীরকে অনেক বেশি পরিষ্কার করবে।

নাইট ক্রিম হিসাবে লাগাতে পারেন এই পান পাতাকে। এক চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে দু’চামচ পান পাতার রস ভালো করে মিশিয়ে নিয়ে যদি এই মিশ্রণটি রাতে শুতে যাওয়ার আগে মুখে ভালো করে ম্যাসাজ করে শুনতে পারেন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার এবং ঝকঝকে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media