Hoop Life

Skin Care: রূপচর্চার ক্ষেত্রে এই তিনটি ভুল কখনোই করবেন না, ত্বকের বারোটা বেজে যাবে

রূপচর্চার ক্ষেত্রে আমরা ফর্সা হওয়ার জন্য এমন অনেক কিছু মেখে থাকি, যা কিন্তু আমাদের মুখের ত্বকের জন্য একেবারেই উপযুক্ত নয়। মুখের ত্বকে যদি সুন্দর করতে চান তাহলে অবশ্যই এই পাঁচটি জিনিস একেবারেই মুখে লাগাবেন না। আমরা অনেক সময় এই ভুলটা করে থাকি যার জন্য কিন্তু আমাদের ত্বকের উপরে দীর্ঘস্থায়ী ক্ষতি হয়ে যেতে পারে।

তাই আর দেরি না করে, আর ভুল না হওয়ার আগে চটপট আমাদের পাতায় দেখে নিন কোন পাঁচটি জিনিস আপনার ত্বকের জন্য খুবই খারাপ প্রভাব আনতে পারে। একবার যদি দীর্ঘস্থায়ীভাবে মুখের ওপরে কোন কিছুর খারাপ হবে যায়, তাহলে কিন্তু সেই প্রভাব একেবারে অনেকদিন পর্যন্ত আপনার মুখে শেষ করে দিতে পারে। প্রাকৃতিক উপাদান ত্বকের জন্য ভালো কিন্তু কয়েকটা ভুল করলে কিন্তু তা খারাপ হতে বেশি সময় লাগবে না। তাই প্রাকৃতিক উপাদান রূপচর্চার ক্ষেত্রে অবশ্যই ব্যবহার করুন কিন্তু এই ভুলগুলো কখনোই করবেন না।

১) পাতিলেবুর রস – রূপচর্চার ক্ষেত্রে আমরা যে ভুলটি করে থাকি, তা হল পাতিলেবুর রসকে সরাসরি আমাদের মুখের ওপর লাগায় পাতি লেবুর রসের মধ্যে আছে প্রচুর পরিমাণে অ্যাসিড। এই অ্যাসিড আমাদের ত্বককে খারাপ করতে সাহায্য করে।

২) টুথপেস্ট- রূপচর্চার ক্ষেত্রে আরও একটি ভুল আমরা করে থাকি, বর্তমানে রূপচর্চার জন্য অনেকেই টুথপেস্ট ব্যবহার করেন। সহজে ফর্সা হওয়ার জন্য কিন্তু শরীরের যে কোন অংশে টুথপেস্ট লাগালেও মুখে কোনদিন টুথপেস্ট লাগাবেন না। টুথপেস্ট এর মধ্যে থাকা খারাপ উপাদান মুখের ত্বককে খারাপ করে দিতে পারে।

৩) গরম জল- অতিরিক্ত গরম জল কখনোই মুখে দেওয়া উচিত না, আমরা সকলেই জানি, গরম জল আমাদের ত্বকের জন্য ভালো। কিন্তু তার যদি অতিরিক্ত হয় তা কিন্তু ত্বককে অনেক বেশি শুষ্ক করে তোলে, তাই শীতকালে এইরকম কাজ করবেন না।

Related Articles