whatsapp channel
Hoop Life

Lifestyle: নতুন বছরে ভুলেও করবেন না এই কাজ! জীবনে নেমে আসবে অন্ধকার

শুরু হয়েছে নতুন বছর। বিশ্বজুড়ে উৎসবমুখর বিশ্ববাসী। ২০২৩-কে সকলেই স্বাগত জানিয়েছে নিজের মতো করে। কেউ নতুন জিনিসে সাজিয়েছে ঘর, কেউ আবার নতুনত্বের ছোঁয়ায় নিজেদের নিমজ্জিত করেছে অন্যরূপে। সকলের একটাই চাওয়া- নতুন বছর যে সুখের হয়, শান্তির হয়, সমৃদ্ধির হয়। কিন্তু এই নতুন বছরে কয়েকটি কাজ করলেই আপনার জীবনের শান্তি বিঘ্নিত হতে পারে, এমনটাই বলছে বাস্তুশাস্ত্র।

বাস্তুশাস্ত্র হল বিশ্বের প্রাচীনতম ও সর্বজনবিদিত একটি শাস্ত্র। এই শাস্ত্রে বর্ণিত হয়েছে মানুষের জীবনের সুখ ও সমৃদ্ধির কিছু সূত্র। কিছু সহজ কাজেই যেমন সুখী হওয়ার কথা লেখা আছে, তেমনই আবার কিছু কাজ থেকে চরম অশান্তি ভোগের সম্ভাবনার কথাও বলেন বাস্তুবিদরা। এখন একনজরে দেখে নিন, নতুন বছরে কোন কোন কাজ করা উচিত নয়।

(১) আচরণ: নতুন বছরে কখনোই আপনার প্রিয়জন বা অন্য কারো সঙ্গে তর্ক করবেন না। কথা কাটাকাটি থেকে অশান্তি আসতে পারে। এছাড়াও কোনো বৃদ্ধ বা বৃদ্ধার প্রতি ঘৃণাস্বরূপ আচরণ করা উচিত নয়। এতে আপনার জীবনের শান্তি বিঘ্নিত হতে পারে।

(২) খাবার: নতুন বছরের প্রথম কয়েকটি দিনে কোনো উত্তেজক খাবার খাওয়া উচিত নয়। মদ্যপান থেকে বিরত থাকাই ভালো। এতে জীবনে সুখ বিঘ্নিত হতে পারে।

(৩) পোশাক: নতুন বছরের শুরুতে কালো বা উত্তেজক কোনো রংয়ের পোশাক এড়িয়ে চলা উচিত।

(৪) গৃহসজ্জা: বছরের প্রথম কয়েকটি দিনে আপনার ঘরের কোনো কোণায় যাতে না অন্ধকার থেকে, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

কি কি করবেন?

(১) বছরের শুরুতে বাড়িতে এনে রাখতে পারেন লক্ষ্মী দেবীর মূর্তি, স্বস্তিক চিহ্ন, লক্ষ্মী দেবীর পায়ের ছাপ, ঘোড়ার নাল। এতে ঘরে শান্তি বজায় থাকবে।

(২) নতুন বছরে ঘরে নির্দিষ্ট স্থানে এনে রাখতে পারেন গোমতী চক্র, দক্ষিণাবর্তী শঙ্খ, লাফিং বুদ্ধ মূর্তি। এতে গ্রহের দোষ দূর হবে।

(৩) এছাড়াও বছরের শুরুর কয়েকটি দিনে মা লক্ষ্মীকে পায়েস ও মিষ্টান্ন দান করে মন্ত্র জপ করতে পারেন। করতে পারেন গণেশের উপাসনা। এতে গৃহের সমৃদ্ধি বজায় থাকবে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের উপর লিখিত। ব্যক্তিবিশেষে এর প্রভাব ভিন্ন হতে পারে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা