Hoop Life

Skin Care Tips: ৩ উপায় মেনে মেকআপ করলেই আর ঘেঁটে যাবে না

গরম পড়তে না পড়তেই যারা মহিলা সেজেগুজে বেরোতে ভালোবাসেন কিংবা সামনে যদি বিয়ে বাড়ি থাকে তাহলে প্রত্যেকের মাথায় হাত পড়ে গেছে। ভাবছেন এত সাজা গোজার পরে সেই তো গরমে সব মেকআপ ঘেঁটে যাবে। আর কোন চিন্তা করতে হবে না, মাত্র তিনটে টিপস মাথায় রাখলেই আপনার মেকআপ আর খেতে যাবে না, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে মাত্র তিনটি উপায় মেকআপকে সেট করে নেবেন।

১) মেকআপ কে যদি লং লাস্টিং করতে হয়, তাহলে পুরো মেকআপ করার পরে অবশ্যই সেটিং স্প্রে ব্যবহার করবেন, না হলে কিন্তু মেকআপ লং লাস্টিং হবে না, মাঝপথে কিন্তু মেকআপ ঘেঁটে একেবারে নষ্ট হয়ে যাবে।

২) গরমকালে দুপুরবেলা যদি নেমন্তন্ন থাকে বা একান্তই সাজতে হয়, তাহলে খুব বেশি মেকআপ করবেন না। খুব বেশি মেকআপ করলে কিন্তু সহজেই মেকআপ নষ্ট হয়ে যেতে পারে।

৩) মেকআপ করার সময় জেল বেসড ক্রিম ব্যবহার করতে পারেন, যদি এমনি ক্রিম ব্যবহার করেন, তাহলে কিন্তু গরমে গলে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি থাকবে, তাই জেল জাতীয় কোন কিছু লাগাতে পারেন সহজেই।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক