whatsapp channel

Durga Puja Skin Care: পুজোর সময় নিজেকে সুন্দর করতে চান? আজ থেকেই মেনে চলুন চারটি নিয়ম

সামনেই পুজো আসছে আর পুজোর সময় যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান, তাহলে চারটি নিয়ম আপনাকে মেনে চলতে হবে। পুজোর সময় এমনিতেই আমরা অনেক অনিয়ম করি, এই অনিয়মের জন্যই…

Shreya Chatterjee

Shreya Chatterjee

সামনেই পুজো আসছে আর পুজোর সময় যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান, তাহলে চারটি নিয়ম আপনাকে মেনে চলতে হবে। পুজোর সময় এমনিতেই আমরা অনেক অনিয়ম করি, এই অনিয়মের জন্যই কিন্তু আমাদের ত্বকের উপরে অনেক বেশি এফেক্ট করে, তাই প্রচুর আগে থেকেই যদি আমরা ত্বক সুন্দর করতে পারি বা কয়েকটা নিয়ম মেনে চলতে পারি, তাহলে কিন্তু আমাদের ত্বক এবং চুল দুটোই ভীষণ সুন্দর থাকবে।

তবে উপর থেকে লাগানোর পরও আপনাকে এমন কিছু কিছু জিনিস খেতে হবে বা এমন কিছু কিছু জিনিস মেন্টেন করতে হবে যার জন্য আপনি ভেতর থেকেই অনেক সুন্দর থাকবেন। হবে আর দেরি না করে চটপট দেখি নিন কিভাবে পুজোর সময় আপনি নিজেকে একেবারে সুন্দরী করে তুলতে পারবেন।

১) ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং তিনটের দিকে ভীষণ ভাবে লক্ষ্য রাখতে হবে। কারণ ত্বকের ওপরে যদি ময়লা পড়ে যায় তাহলে আপনি তার ওপরে যা কিছুই মাখবেন তা কিন্তু মোটেই দেখতে সুন্দর লাগবে না।

২) সপ্তাহে অন্তত দুবার স্ক্রাবিং করতে হবে। এর জন্য বেছে নিতে হবে। চালের গুঁড়ো এবং চিনি দুটোকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে কাঁচা দুধ এর সঙ্গে ব্যবহার করতে পারেন।

৩) সপ্তাহে অন্তত তিন দিন ভালো করে ফেসপ্যাক লাগাতে হবে। তবে ফেসপ্যাক শুধুমাত্র মুখের জন্য নয়, গলা, ঘাড় পিঠ অর্থাৎ পুজোর সময় যদি আপনি অনেক বেশি জামা কাটা জামাকাপড় পরে তাহলে আপনার শরীরের অনেক অংশই কিন্তু উন্মুক্ত থাকবে, সেক্ষেত্রে সেই জায়গাগুলো রোদে পুড়ে যাওয়া এবং ময়লা হওয়ার সম্ভাবনা অধিকাংশ বেড়ে যাবে।

৪) প্রচুর পরিমাণে জল খেতে হবে, পারলে বাইরের খাবার একটু কম খেতে হবে। প্রচুর চারটে দিন বাদ দিয়ে কিন্তু একেবারে বাড়ির রান্না খেতে হবে। পরিমাণ মতন ফল খেতে হবে এবং জলের পরিমাণ অতিরিক্ত বাড়িয়ে দিতে হবে, যার ফলে আপনার শরীর থেকে খুব টক্সিন সহজেই বেরিয়ে যেতে পারে।

Durga Puja Skin Care: পুজোর সময় নিজেকে সুন্দর করতে চান? আজ থেকেই মেনে চলুন চারটি নিয়ম

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক