Hoop Life

Anti Aging Facepack: চামড়া কুঁচকে যাচ্ছে! যৌবন ধরে রাখতে ব্যবহার করুন নারকেল তেলের পাঁচটি ফেসপ্যাক

নারকেল তেল অতি প্রাচীন কাল থেকেই রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। নারকেল তেলের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বকে চকচকে করতে সাহায্য করে। শুধুমাত্র ত্বকই নয়, চুল ভালো রাখতেও সাহায্য করে কিন্তু জেনে নিতে হবে আপনি কিভাবে নারকেল তেলকে ব্যবহার করবেন। আর কেন নারকেল তেলের ব্যবহার করবেন বা বাড়িতে কিভাবে নারকেল তেল আপনার সহজেই বানিয়ে ফেলতে পারবেন। তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন, আপনি যদি আপনার ত্বককে সুন্দর করতে চান বা অকালবার্ধক্য থেকে নিজেকে রক্ষা করতে চান, তাহলে চটজলদি বানিয়ে ফেলুন অসাধারণ নারকেল তেলের ফেসপ্যাক।

১) নারকেল তেল, অ্যালোভেরা জেল – নারকেল তেলের সঙ্গে পরিমাণ মতো জেল ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটিকে আপনি নাইট ক্রিম হিসাবে ব্যবহার করতে পারেন। নারকেল তেল আপনার ত্বক পরিষ্কার করতে সাহায্য করবে শীতকালের ত্বক যে পরিমাণে রুক্ষ শুষ্ক হয়ে যায় তার থেকে বাঁচাতেও সাহায্য করবে। অ্যালোভেরা জেল আমরা নানা কারণে ব্যবহার করে থাকি কিন্তু কেমন হয় আপনি যদি এর জন্য ব্যবহার করেন এই জেল, বিষয়টি একেবারেই মন্দ হবে না।

২) নারকেল তেল, কাঁচা দুধ, বেসন – কাঁচা দুধ, বেসন সঙ্গে নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে মুখে ভালো করে লাগাতে পারেন, এটা কিন্তু অসাধারণ একটি ক্লিনজার হিসাবে ব্যবহৃত হতে পারে, এটি প্রয়োজনে ফ্রিজের মধ্যে কিছুদিন প্রিজার্ভ করে রাখতে পারেন। ত্বক যদি খুব রুক্ষ, শুষ্ক মনে হয়, তাহলে এর সঙ্গে এক চামচ মিশিয়ে নিতে পারেন। বেসন অনেক প্রাচীনকাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চার জন্য।

৩) নারকেল তেল, ভিটামিন ই অয়েল – নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে রেখে দিন। শীতকালে যাদের ত্বক ফেটে যাওয়ার সমস্যা থাকে, তারা কিন্তু অনায়াসে এটি ব্যবহার করলে ত্বকের অনেক উপকার পাবেন। প্রতিদিন ব্যবহার করলে আপনার ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজে দূর হবে।

৪) নারকেল তেল, পাতিলেবুর রস – নারকেল তেলের সঙ্গে পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে লাগাতে পারেন। পাতিলেবুর রস নিয়মিত লাগাতে পারলে ত্বক হবে ভীষণ উজ্জ্বল। এটি যদি আপনি নিয়মিত ভালো করে লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার ত্বক ফর্সা হওয়ার পাশাপাশি অনেক সুন্দর এবং পরিষ্কার হবে।

৫) নারকেল তেল, টক দই – তেলের সঙ্গে টক দইকে খুব ভালো করে মিশিয়ে ভালো করে লাগাতে পারেন আর এটি একটি স্ক্রাবার হিসেবে যদি ব্যবহার করতে চান তাহলে এর সঙ্গে মিশিয়ে দিতে পারেন চালের গুঁড়ো। তাহলেই দেখবেন আপনার ত্বক ভীষণ সুন্দর পরিষ্কার হয়ে গেছে। কোরিয়ান রূপচর্চায় চালের গুঁড়ো ব্যবহারিত হয়ে থাকে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।