Hoop Life

Lifestyle: ঘরোয়া পদ্ধতিতে শরীরের অবাঞ্ছিত লোম পরিষ্কার করার সহজ উপায় জেনে নিন

Advertisements

স্লিভলেস জামা অথবা হাঁটুর ওপরে মিনি স্কার্ট কিনেছেন? বন্ধুদের সঙ্গে পরে বেরোবেন বলে? কিন্তু পরতে গিয়ে এই দেখছেন পায়ের লোম সবার সামনে আপনাকে একেবারে লজ্জায় ফেলে দিচ্ছে। আর কি করছেন বাইরে থেকে হেয়ার রিমুভাল ক্রিম আনছেন অথবা রেজার এর সাহায্যে লোম পরিষ্কার করছেন, আপনি কি জানেন এগুলো ব্যবহার করলেন রুমের আধিক্য আরো বেড়ে যেতে পারে, অথবা স্কিন একেবারে ক্ষতিগ্রস্ত হয়ে যেতে পারে। তাতে আপনার লাভের লাভ কিছুই হবে না বরং একগাদা টাকা খরচ হবে।

বাড়িতে থাকা মাত্র তিনটি উপকরণ দিয়ে আপনি বানিয়ে ফেলতে পারেন, ঘরোয়া উপায়ে লোম পরিষ্কার করার সহজ টিপস। লাগানোর কিছুক্ষণ পরেই দেখবেন একটি পাতলা কাপড়ের সাহায্যে যদি বারবার ঘষেন, তাহলে দেখবেন কি সুন্দর করে লোম পরিষ্কার হয়ে গেছে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন লোম পরিষ্কার করার অসাধারণ তিনটি টিপস।

১) প্রথমেই আপনাকে নিতে হবে এক গ্লাস জল। ভালো করে গরম করুন, এরপর এর মধ্যে ছয় থেকে সাত টেবিল চামচ চিনি নিতে হবে। ভালো করে জলের মধ্যে গলিয়ে নিন, দেখবেন কিছুক্ষণ পরে আঠা আঠা হয়ে গেছে বুঝবেন ক্রিম প্রায় রেডি হয়ে গেছে, এর মধ্যে দিয়ে দিন প্রায় ১ টেবিল চামচ পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি দেখবেন আঠাটা হয়ে গেলে একটি পাত্রের মধ্যে রেখে ফ্রিজে রেখে দিন যখন ইউজ করবেন, একটু গরম করে যেখানে লোম পরিষ্কার করার দরকার সেখানে সামান্য পরিমাণে পাউডার দিয়ে তারপরে এই ক্রিম এর সাহায্যে লাগিয়ে একটি হেয়ার রিমুভাল স্ট্রিপ এর সাহায্যে ভালো করে হাত দিয়ে চিপে একবার তুলে নিলে দেখবেন লক্ষী সুন্দর পরিষ্কার হয়ে গেছে তবে একবারে হয়তো হবেনা এটি সপ্তাহে আপনাকে তিনদিন করতে হবে তাহলেই দেখবেন অনেক পরিস্কার হয়ে গেছে।

২) এছাড়াও যদি এত কিছু না করতে চান তাহলে আপনাকে নিতে হবে ৪ টেবিল চামচ বেসন এবং ১ টেবিল চামচ চালের গুঁড়া এবং ১ টেবিল-চামচ পিল অফ মাস্ক এবং তার সঙ্গে পরিমাণমত সামান্য পরিমাণে জল গোলাপ জল এর প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি খুব ভালো করে চোখের অংশ বাদ দিয়ে যেখানে যেখানে মনে হচ্ছে মুখের লোমের আধিক্য বেশি আছে, সেখানে ভালো করে লাগিয়ে নিন দশ থেকে পনেরো মিনিটের জন্য শুকোতে দিন। ভালো করে শুকনো হয়ে গেলে এরপর দেখবেন, মুখের ওপরে কেমন চামড়ার মত উঠে আসছে, আলতো হাতে তুলে নিন, দেখবেন আপনার মুখ পরিষ্কার হয়ে গেছে, সাথে সাথে লোম উঠে এসেছে।

৩) এছাড়াও এটি ব্যবহার আমরা হয়তো অনেকেই জানি না, তাহলো ফটকিরি জলের মধ্যে বেশ খানিকক্ষণ এর জন্য ভিজিয়ে রাখতে হবে, এরপর এই জলটি যেখানে লোমের আধিক্য বেশি সেখানে যদি তুলো দিয়ে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক