Hoop Life

Skin Care Tips: ডাবের জলে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল, শুধু জানতে হবে ব্যবহারের পদ্ধতি

মাত্র তিরিশ টাকা দিয়ে আপনার ত্বক হবে একবারে কাঁচের মতো ঝকঝকে। ত্বক কাঁচের মতো ঝকঝকে যদি পেতে চান, তাহলে হাতে নিন মাত্র তিরিশ টাকা। শুনতে খুব অবাক লাগলেও এই তিরিশ টাকাতেও আপনি পেতে পারেন অসাধারণ ত্বক। কিন্তু কিভাবে জেনে নিন সহজেই। একটি বড় আকারের ডাব কিনবেন সেই ডাবের জলকে ফ্রিজের মধ্যে রেখে দিন। আর এই ফ্রিজের মধ্যে ডাবের জল আপনি দুদিন অথবা তিনদিন ধরে ব্যবহার করতে পারবেন। এই জল আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে।

জেনে নিন ডাবের জল ব্যবহারের পাঁচটি উপকারিতা –

১) ত্বক মোলায়েম করে – আপনি যদি প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় বা সকালে ঘুম থেকে উঠে ডাবের জল দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন, তাহলে আপনার রুক্ষ শুষ্ক ত্বক অনেকখানি নরম হবে।

২) দাগ মুক্ত করতে – আপনি যদি চান আপনার ত্বক একেবারেই সুন্দর পরিষ্কার ঝকঝকে হোক, যে কোনো রকমের কালো দাগ সহজে চলে যাক তাহলে অবশ্যই প্রতিদিন আপনার বাড়িতে বানানো ফেসপ্যাক এর সঙ্গে টেবিল-চামচ ডাবের জল মিশিয়ে নিন। আর দেখবেন আপনার ত্বক একেবারেই দাগ মুক্ত হয়ে গেছে।

৩) অকাল বার্ধক্য আটকাতে সাহায্য করে – ডাবের জল ডাবের যদি নিয়মিত মুখে লাগানো যেতে পারে, তাহলে আপনার ত্বকের ওপরে সহজে বার্ধক্য আসবে না।

৪) ত্বকের ওপরে জ্বালা পোড়া র‍্যাশ কমায় – ডাবের জল ত্বকের ওপরে আপনি যদি প্রতিদিন সামান্য পরিমানে মিশিয়ে লাগাতে পারেন, তাহলে ত্বকের ওপরে হওয়া লাল দাগ, জ্বালা পোড়া ইত্যাদি সহজেই কমে যায়।

৫) ব্রণও কমাতে সাহায্য করে – ডাবের জল যাতে তৈলাক্ত ত্বকের সমস্যা আছে তারা অবশ্য করেই প্রতিদিন সামান্য পরিমাণে ডাবের জল লাগান, তাদের কিন্তু এই জল লাগানোর পরে ব্রণের সমস্যা অনেকটা কমে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo