Hoop Life

Hair Care Tips: আগের মতো লম্বা চুল ফিরে পেতে ব্যবহার করুন এই পাঁচটি জিনিস

পুজোর আগে নিজের হারিয়ে যাওয়া লম্বা চুল ফিরে পেতে চান? তাহলে অবশ্যই ব্যবহার করুন এই জিনিসগুলো, এই জিনিসগুলো আপনি যদি ব্যবহার করেন, তাহলে কিন্তু দেখবেন আপনার চুল আগের মতন ফিরে এসেছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) মেথি- চুল লম্বা করতে সাহায্য করে মেথি। মেথিকে যদি আপনি নিয়মিত ভাবে ব্যবহার করতে পারেন। তাহলেও কিন্তু আপনার চুল সুন্দর লম্বা হবে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিলেই আপনার চুল একেবারে সফট এবং সিল্কি হয়ে যাবে।

২)অ্যালোভেরা জেল – গাছের পাতা থেকে সমপরিমাণ অ্যালোভেরা জেল ভালো করে বার করে নিয়ে এই জেল যদি আপনি মাথায় লাগাতে পারেন, তাহলে চুল বাড়ার সাথে সাথে চুল পড়া কমে যাবে এবং চুল অনেক বেশি সুন্দর উৎসব হয়ে যাবে।

৩) কারিপাতা – কারিপাতা কে খুব ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর চুলের গোড়ায় গোড়ায় ভালো করে ম্যাসাজ করে নিতে হবে। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিলেই আপনার চুল সুন্দর হয়ে যাবে।

৪) জবা ফুল জবা পাতা – জবাফুলের জবা পাতা কে খুব ভালো করে পেস্ট করে নিতে হবে। এই পেস্ট চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে আপনি পরিষ্কার জলে ধুয়ে ফেলুন। এরপর শ্যাম্পু করার খুব একটা প্রয়োজন নেই, সপ্তাহে দুদিন করলে আলাদা করে আর শ্যাম্পু করার প্রয়োজন হবে না।

৫) চাল- দু কাপ জলের মধ্যে ৪ টেবিল-চামচ চাল দিয়ে সেই চাল ভালো করে ফুটিয়ে নিন এরপর এসেই চাল ভালো করে পেস্ট করে নিন অর্থাৎ ভাত হয়ে যাওয়ার পর ভালো করে পেস্ট করে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত সোজা সোজা করে লাগিয়ে ফেলুন। চুল ভালো থাকার পাশাপাশি যারা চাইছেন চুল স্ট্রেইট থাকে তাদেরও কিন্তু চুল সুন্দর হবে, এই পদ্ধতিটি ব্যবহার করলে।

সতর্কীকরণ- উপরে উল্লিখিত কোন উপাদানে অ্যালার্জি থাকলে এগুলি ব্যবহারের আগে চিকিৎসকের পরামর্শ নেবেন।

whatsapp logo