whatsapp channel

Hair Care Tips: নামিদামি পার্লার নয়, বাড়িতেই প্রাকৃতিক উপায়ে করুন হেয়ার কালার

চুলে রং করার জন্য আমরা প্রায়শই পার্লারে যাই পার্লারে গিয়ে পছন্দ মতন চুলে কালার করে আসি, কিন্তু আপনি কি জানেন পার্লারে নয়, বাড়িতে থেকেই আপনি চুলে কালার করতে পারেন। Hoophaap…

Avatar

চুলে রং করার জন্য আমরা প্রায়শই পার্লারে যাই পার্লারে গিয়ে পছন্দ মতন চুলে কালার করে আসি, কিন্তু আপনি কি জানেন পার্লারে নয়, বাড়িতে থেকেই আপনি চুলে কালার করতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) কফি পাউডার- চুলের রং করতে সাহায্য করে কফি। যে কোন হেয়ার প্যাক এর সঙ্গে এক টেবিল চামচ কফি মেশান, আর দেখবেন এরকম বেশ কয়েকদিন করার পরে আপনার চুলের সুন্দর একটি কালার চলে এসেছে।

২) দারচিনি পাউডার – এটি হেয়ার প্যাক এর সঙ্গে এক টেবিল চামচ দারচিনি পাউডার মিশিয়ে নিন, এটি যেমন আপনার চুলে কালার করতে সাহায্য করবে, ঠিক তেমনি এটি আপনার চুল পড়া থেকেও আপনাকে বাঁচাতে সাহায্য করবে অর্থাৎ নতুন নতুন চুল গজাতেও সাহায্য করবে।

৩) লোহার কড়াই – যে কোনো হেয়ার প্যাক যদি লোহার কড়াই এর মধ্যে বেশ আধ ঘন্টা রেখে দিতে পারেন, সেক্ষেত্রে আপনার চুলের কালার আনতে সাহায্য করবে।

৪) বিটের রস- বিটের রস চুল লাল করতে অথবা চুলে হালকা কালার করতে সাহায্য করে বিটকে ভালো করে কুরিয়ে নিয়ে সেই রসকে ভালো করে গরম করে ফোটাতে হবে। আর এই ফোটানোর পরে ঠান্ডা করতে দিতে হবে, এরপর এই রসকে যদি চুলের উপরে ভালো করে লাগিয়ে নিতে পারেন, আর বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন, তাহলে চুলের সুন্দর রং চলে আসবে।

৫) চায়ের লিকার – আপনার পছন্দ মতন হেয়ার প্যাক যদি চায়ের লিকারের খুব ভালো করে ফেটিয়ে নিয়ে মিশিয়ে চুলে লাগাতে পারেন, তাহলেও কিন্তু আপনি চুলে সামান্য কালার পেয়ে যাবেন।

whatsapp logo