Hoop Life

Garden Tips: পুজোর আগে বাগানে আনুন এই ৫টি রঙিন গাছ, আত্মীয়েরা দেখে চমকে যাবে

পুজোর আগে শুধু নিজেকে সাজালে বা বাড়ির ভেতরটা সাজালে হবে? বাড়ির বাইরেও কিন্তু সাজাতে হবে। এই সাজানোর জন্য এবারে আর কোন সবুজ রঙের গাছের পাতাযুক্ত গাছ নয়, ব্যবহার করুন পাঁচটি রঙিন গাছ যা আপনার বাড়িতে অনেক বেশি সুন্দর করে তুলবে। যে গাছগুলো আপনার এই সুন্দর বাড়ি করার তালিকা রাখতে পারেন।

তার মধ্যে প্রথমেই হলো কোলিয়াস। এছাড়া রাখতে পারেন ক্রোটন, পার্পেল শাম রক, ইঞ্চ প্ল্যান্ট, পোল্কা ডট প্ল্যান্ট। এই প্রত্যেকটি গাছ আপনার বাড়িকে পুজোর সময় একেবারে নতুন করে সাজিয়ে তুলবে এগুলির মধ্যে বেশ কয়েকটি গাছ আছে ইন্ডার সেগুলো বুঝে শুনে রাখলেই হবে।

১) কোলিয়াস: একটি রঙিন গাছের পাতা গুলো এত সুন্দর দেখতে হয় যে, এই পাতার গাছ দিয়ে আপনি যদি আপনার ঘর সাজান, তাহলে দেখবেন ঘর দেখতে কত সুন্দর হয়েছে।

২) ক্রোটন: ক্রোটন অসাধারণ একটি রংবেরঙের গাছ, এই গাছ যদি আপনি আপনার বাড়িতে রাখতে পারেন তাহলে কিন্তু সবুজ গাছের মাঝখানে দেখবেন বেশ ভালো লাগবে।

৩)ইঞ্চ প্ল্যান্ট: এই গাছের পাতাগুলোকে অদ্ভুত সুন্দর দেখতে হয় জেব্রার গায়ে যেরকম ডোরাকাটা দাগ থাকে, অনেকটা সেরকম এই গাছগুলোর পাতা দেখতে আপনার ভারি ভালো লাগবে।

৪) পার্পেল শাম রক: অসাধারণ এই গানটি দেখতে কিন্তু সত্যিই খুব ভালো বেগুনি রংয়ের পাঁচটি পাতাযুক্ত গাছ দেখতে দারুন লাগবে, এই গাছে আলাদা করে আর ফুল হওয়ার দরকার নেই, পাতাগুলি একেকটা ফুলের মতন।

৫) পোল্কা ডট প্ল্যান্ট: অসাধারণ এইগের গাছটি দেখতে কিন্তু দারুন সবুজ বড় বড় পাতার ওপরে সাদা দিয়ে গোল গোল দাগ করা, এই গাছটি অবশ্যই বাগানে রাখতে পারেন।

Related Articles