whatsapp channel

Lifestyle: মাসের প্রথম দিনে মানিব্যাগে রেখে দিন এই জিনিস, কখনো ফাঁকা হবে না পকেট

রামকৃষ্ণদেব বলে গেছেন, 'টাকা মাটি, মাটি টাকা'। তবে বর্তমান সময়ে টাকা ছাড়া দুনিয়া যেন অচল। জীবনধারণের যেকোনো পদক্ষেপে প্রয়োজন টাকাপয়সার। তত জন্য সকল থেকে সন্ধ্যে আমরা সকলেই ছুটে বেড়াই এদিক…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

রামকৃষ্ণদেব বলে গেছেন, ‘টাকা মাটি, মাটি টাকা’। তবে বর্তমান সময়ে টাকা ছাড়া দুনিয়া যেন অচল। জীবনধারণের যেকোনো পদক্ষেপে প্রয়োজন টাকাপয়সার। তত জন্য সকল থেকে সন্ধ্যে আমরা সকলেই ছুটে বেড়াই এদিক ওদিক। কিন্তু তাতেও যেন অর্থাভাব আমাদের পিছু ছাড়ে না। তবে এই সমস্যা থেকে সমাধানের পথ খুঁজে দেয় জ্যোতিষশাস্ত্র। জ্যোতিষ শাস্ত্র মতে, মাসের শুরুতে আপনার মানিব্যাগে বেশ কয়েকটি জিনিস রাখলে দূর হবে অর্থাভাব। আবার আর্থিক স্বচ্ছলতা ফিরে আসবে আপনার জীবনে। কি কি এই জিনিস, যেগুলি আপনার জীবনে আনতে পারে বিপুল পরিবর্তন? একনজরে দেখে নিন।

(১) লক্ষ্মীর মূর্তি: হিন্দুশাস্ত্রে লক্ষ্মীকে সমৃদ্ধির দেবী হিসেবে পূজা করা হয়। তাই বাস্তুশাস্ত্র মতে, মাসের শুরুর দিনে মানিব্যাগে একটি ছোট্ট লক্ষ্মীর মূর্তি বা ছবি রেখে দিলে অর্থাভাব ঘটবে না।

(২) লাল কাগজ: বাস্তুশাস্ত্র অনুসারে আপনার মানিব্যাগে লাল কাগজ রাখলে আপনার জীবনে ইতিবাচক প্রভাব পড়বে। তাছাড়া দেবী লক্ষ্মীর আশীর্বাদ সঙ্গে থাকলে জীবনে অর্থকষ্ট থাকবে না।

(৩) সোনা বা রূপার কয়েন: সোনা বা রূপার মুদ্রা পার্সের মধ্যে রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। এটি জীবনকে আরও সমৃদ্ধ করে এবং একজন মানুষকে আরও সমৃদ্ধ করে।

(৪) ধান বা চাল: ধান ও চালকে এমনিতেই লক্ষ্মী হিসেবে পুজো করেন। তাই পার্সের মধ্যে এক চিমটি চাল রাখলে অপ্রয়োজনীয় খরচ কমাতে পারেন। সম্পদ বৃদ্ধি এবং সমৃদ্ধি একই সময়ে প্রস্ফুটিত হয়।

(৫) তুলসী পাতা: হিন্দুধর্মে তুলসীকে সবচেয়ে পবিত্র উদ্ভিদ বা বৃক্ষ বলে মান্য করা হয়। মানিব্যাগের মধ্যে যদি তুলসীর একটি পাতা রাখেন, তাহলে অর্থের অভাব কোনও দিন হবে না। ক্রমশ আয়ও বৃদ্ধি পাবে।

(৫) সামুদ্রিক কড়ি: বাস্তুশাস্ত্র মতে, সামুদ্রিক কড়ি একটি শুভ উপাদান। তাই মনে করা হয়, মানিব্যাগে কড়ি রাখা অত্যন্ত শুভ বিষয়। এতে অর্থকড়ির সঙ্গে জীবনেও আসে সমৃদ্ধি।

(৬) রুদ্রাক্ষ: হিন্দুশাস্ত্র মতে, রুদ্রাক্ষ ধারণ করলে ধন-সম্পদ বৃদ্ধি পায় এবং দারিদ্র্য দূর হয়। তাই মানিব্যাগে রুদ্রাক্ষ রাখলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ সবসময় বজায় থাকে ও যে কোনও দুর্ঘটনা থেকে জীবনকেও রক্ষা করে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য ও অনুমানের ভিত্তিতে লেখা হয়েছে। কোনোরূপ অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা