Hoop Life

Skin Care Tips: মেকআপ ছাড়াই ত্বক হবে দুধের মতো ফর্সা

অনেক সময় অল্প বয়সে অকালবার্ধক্যজনিত সমস্যা ত্বকের ক্ষেত্রে দেখা যায়, তাই আপনি যদি নিয়মিত এই পাঁচটি টিপস ফলো করতে পারেন, আপনার ত্বক হবে ভীষণ সুন্দর। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) সকালবেলা ঘুম থেকে উঠে মুখ পরিষ্কার করে ফেলুন। আমরা অনেক সময় মুখ পরিষ্কার করি না, যার জন্য আমাদের ত্বক কিন্তু ভীষণ খারাপ হয়ে যায়। এর জন্য ব্যবহার করতে পারেন বেসন আর কাঁচা দুধ। যদি অসুবিধা হয় বাথরুমে একটি কৌটোর মধ্যে রেখে দিতে পারেন, সাবানের জায়গায় অনায়াসে ব্যবহার করতে পারেন বেসন, সাবান মাখতে ঠিক যতটা সময় লাগে। দেখতেও কিন্তু ঠিক ততটাই সময় লাগবে। তাই অবশ্যই সাবানের পরিবর্তে ব্যবহার করুন বেসন, আপনার কত সুন্দর হয়ে গেছে।

২) রাতে বেলা শুতে যাওয়ার সময় মুখে ভালো করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। আমরা অনেক সময় এটি ভুলে যাই আমরা নাইট ক্রিম লাগাতে ভুলে যাই, আমরা বুঝিনা যে, সারা রাতে আমাদের ত্বক কিন্তু অনেকক্ষণ রিপেয়ার হয়, তাই অবশ্যই নাইট ক্রিম অথবা ময়েশ্চারাইজার লাগান।

৩) বয়স বাড়ার সঙ্গে সঙ্গে টোনার লাগাতে ভুলবেন না, আমরা অনেকেই জানি না, তো টোনার কিন্তু আমাদের অকালবার্ধক্যকে দূর করে যদি নিয়মিত লাগাতে পারেন। তাহলে আপনার ত্বক হবে ভীষণ ভালো। অকালবার্ধক্য অবশ্যই দূর হবে। তবে টোনার হিসাবে ব্যবহার করতে পারেন গ্রিন টি, শসার রস, গোলাপ জল অথবা অ্যালোভেরা জেল।

৪) বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আপনাকে খেতে হবে। পুষ্টিকর খাবার তাই ডায়েটের দিকে নজর দিন অতিরিক্ত তেল মশলাজাতীয় খাবার খেলে কিন্তু অকালবার্ধক্য চলে আসে। এ ছাড়াও প্রচুর পরিমাণে চিনি, ময়দা ইত্যাদি খেলেও কিন্তু বার্ধক্য অতিরিক্ত পরিমাণে বেড়ে যায়, তাই অবশ্যই এগুলো খাওয়া থেকে নিজেকে বিরত রাখুন।

৫) নিয়মিত হাঁটাচলা, যোগাভ্যাস, প্রাণায়াম আপনাকে করতেই হবে। তাহলেই আপনার শরীরের ব্লাড সার্কুলেশন ভালো থাকবে, যার ফলে আপনার ত্বক ভীষণ সুন্দর হবে।