Hoop Life

Skin Care Routine: ৭ দিনেই ত্বক হবে দুধের মত ফর্সা, জেনে নিন সহজ টিপস

ত্বকের যত্নে দেশি-বিদেশি ব্র্যান্ডেড বা কম দামি কোন ক্রিম ব্যবহার করতে পারেন পারবেন না, এবার ব্যবহার করুন বেসন। প্রাচীনকাল থেকেই আমাদের রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে বেসন। আমরা প্রত্যেকেই জানি বেসনের উপকারিতা। তাই সমস্ত ক্রিম কে ফেলে ব্যবহার করুন বেসনের সঙ্গে কয়েকটা জিনিস মিশিয়ে আপনি তৈরি করে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক জেনে নিন সবচেয়ে সহজ পাঁচটি ফেসপ্যাক।

১) কাঁচা দুধের সঙ্গে বেসন খুব ভালো করে মিশিয়ে যদি মুখে, গলায়, পিঠে হাতে খুব ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। আপনার ত্বক যদি সুন্দর করতে চান এটি সপ্তাহে অন্তত তিন দিন স্নানের আগে ব্যবহার করুন।

২) বেসনের সঙ্গে কাঁচা দুধের পরিবর্তে ব্যবহার করতে পারেন টকদই। ভাল করে মিশিয়ে যাদের অতিরিক্ত ট্যান আছে তাদের জন্য কিন্তু এই ফেসপ্যাকটি ভালো। পিঠে, গলায়, মুখে ভালো করে ঘষে ঘষে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ট্যান কত রিমুভ হয়ে গেছে।

৩) বেসনের সঙ্গে মধু মিশিয়ে লাগাতে পারেন, যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা এর সঙ্গে কয়েক ফোঁটা নারকেল তেল ব্যবহার করতে পারেন, এই মিশ্রণটি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে যাদের অতিরিক্ত কালো দাগ আছে। এক ঘণ্টা রেখে দিতে পারেন, তারপর ঠান্ডা জল দিয়ে ঘষে ঘষে তুলে দিলেই দেখবেন আপনার তো কত সুন্দর এবং নরম হয়ে গেছে।

৪) বেসনের সঙ্গে সপ্তাহে অন্তত দুদিন কফি পাউডার এবং চালের গুঁড়ো পরিমাণ মতন জল অথবা কাঁচা দুধ ব্যবহার করে একটি ফেসপ্যাক লাগালে ফেসপ্যাকটি অসাধারণ একটি স্ক্রাবারের কাজ করে, যাদের ত্বক অনেক বেশি খারাপ হয়ে গেছে, তারা সপ্তাহে অন্তত দু তিন করে দেখুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৫) বেসনের সঙ্গে একটি কলা ভালো করে চটকে নিন তার সঙ্গে নিয়ে নিন বেশ কয়েক চামচ চিনি আর এই মিশ্রণটি যদি খুব ভালো করে আপনি আপনার ত্বকে ঘষে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক