Skin Care Tips: বর্ষাকালে বেড়ে যাওয়া ব্রণের সমস্যা থেকে মুক্তি মিলবে এই ৫টি উপায়ে

বর্ষাকাল মানেই ত্বকের দফারফা। বেড়ে যায় ব্রণের সমস্যা কিন্তু মুক্তি মিলবে মাত্র পাঁচটি উপায়। পাঁচটি টিপস ফলো করতে পারেন তাহলে মুখের ব্রণ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। আর দেরি না…

বর্ষাকাল মানেই ত্বকের দফারফা। বেড়ে যায় ব্রণের সমস্যা কিন্তু মুক্তি মিলবে মাত্র পাঁচটি উপায়। পাঁচটি টিপস ফলো করতে পারেন তাহলে মুখের ব্রণ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। আর দেরি না করে আমাদের হাতের পাতায় চটজলদি দেখে ফেলুন কি সেই পাঁচটি টিপস।

১) মুখ ভালো করে পরিষ্কার করতে হবে আমরা অনেক সময় ভুল করি মুখ যদি পরিষ্কার না করি, তাহলে কিন্তু আমাদের ত্বকের উপরে ময়লা জমে ব্রণের সমস্যা বেড়ে যায়।

২) বর্ষাকালে মুখে অ্যান্টিসেপটিক জাতীয় যেমন পুদিনা পাতা তুলসী পাতা অ্যালোভেরা ইত্যাদি লাগাতে পারেন, এগুলো কিন্তু ত্বকের জন্য ভীষণ ভালো বর্ষাকালে আমাদের পরিবেশে যে ধরনের ব্যাকটেরিয়া ঘুরে বেড়ায় এগুলি আপনার ত্বককে বাঁচাতে সাহায্য করবে।

৩) এ সময় খাওয়া-দাওয়ার দিকে কেউ নজর রাখতে হয় খাওয়া-দাওয়া যদি ঠিকঠাক না হয় তাহলে ঠিকভাবে হজম হবে না আর পেটের মধ্যে যত ময়লা জমে থাকবে তত কিন্তু মুখে ব্রনের পরিমাণ বেড়ে যাবে, তাই এমন খাওয়া-দাওয়া করুন যাতে সহজে পেট পরিষ্কার হয়। আবার খুব বেশি উল্টোপাল্টা খাবার খাবেন না যতই খারাপ না হয় টাইট করতে হবে।

৪) এই সময় বিছানার চাদর এবং বালিশের ওয়াড় নিয়মিত কাচা উচিত এবং তাতে অ্যান্টিসেপটিক যেমন ডেটল জাতীয় উপাদান ব্যবহার করা উচিত। কারণ আমরা যে প্রতিদিন সেখানে প্রতিদিন শুতে শুতে আমাদেরকেও কিন্তু সেখান থেকে ব্যাকটেরিয়া চলে যেতে পারে, আর মুখে ব্রনের সমস্যা বেড়ে যেতে পারে।

৫) নিয়মিত সানস্ক্রিন ব্যবহার করতে হবে। আমরা অনেক সময় ভাবে বাইরে মেঘলা আকাশ বৃষ্টি পড়ছে, সানস্ক্রিন ব্যবহার করব না কিন্তু প্রতিদিন বাইরে বেরোনোর সময় ভালো করে সানস্ক্রিন লাগাতে হবে, তবেই আপনার ত্বক সুন্দর থাকবে।