whatsapp channel

7th Pay Commission: আরো বেশি বেতন ঢুকবে অ্যাকাউন্টে, নতুন বেতন কমিশনের ঘোষণা করল রাজ্য সরকার

চলতি বছরের শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এসেছিল বড়সড় সুখবর। বছরের শুরুতেই খুশির জোয়ারে ভেসেছিলেন এইসব কর্মচারীরা। কারণ জানুয়ারিতেই কেন্দ্র সরকারের কর্মীদের মহার্ঘভাতা একলাফে বেড়েছিল অনেকটা। বছরের প্রথম মহার্ঘভাতা বৃদ্ধির…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

চলতি বছরের শুরুতেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এসেছিল বড়সড় সুখবর। বছরের শুরুতেই খুশির জোয়ারে ভেসেছিলেন এইসব কর্মচারীরা। কারণ জানুয়ারিতেই কেন্দ্র সরকারের কর্মীদের মহার্ঘভাতা একলাফে বেড়েছিল অনেকটা। বছরের প্রথম মহার্ঘভাতা বৃদ্ধির সময় ৪ শতাংশ হারে বেড়েছিল মহার্ঘভাতা। ফলে একলাফে ৩৮ শতাংশ থেকে বেড়ে সেটি হয়েছিল ৪২ শতাংশ। আর তারপর থেকেই বছরের দ্বিতীয় মহার্ঘভাতা বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন তারা।

Advertisements

সম্প্রতি, মধ্যপ্রদেশ, ওড়িশা, ঝাড়খণ্ড সহ বেশ কয়েকটি রাজ্য সরকার তাদের রাজ্য সরকারি কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা বাড়িয়েছে। যার ফলে খুশির জোয়ার এসেছে সেইসব রাজ্যের সরকারি কর্মীদের মধ্যে। তবে এবার কর্মীদের খুশি করার তালিকায় নাম জুড়ে নিলো আরো একটি রাজ্যের সরকার। এবার কর্ণাটক রাজ্যের সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়ে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা হল, যা রীতিমতো উৎসবের মরশুমে সুখবর। এবার জানানো হলে সপ্তম বেতন কমিশনের আপডেট।

Advertisements

উল্লেখ্য, সেই রাজ্যে সপ্তম বেতন কমিশন চালুর দাবি ছিল দীর্ঘদিনের। গত বছরে সপ্তম বেতন কমিশনের দাবিতে সরকারের ওপরে চাপ বাড়িয়েছিলেন কর্ণাটকের সরকারি কর্মীরা। তবে ভোটের আগে তাদের খুশি করতে এই বিষয়ে তাদের আশ্বস্ত করেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী। কিন্তু ভোটে তিনি হেরে যান। বলতে জিতে ক্ষমতায় আসে কিংরেসের সিদ্দারামাইয়া সরকার। আর এবার এই সরকার শীঘ্রই রাজ্যের সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন চালু করতে চলেছে।

Advertisements

জানা গেছে, এই বছর নয়, আগামী বছরের শুরুতে সপ্তম বেতন কমিশন চালু হতে চলেছে কর্ণাটকে। আর এই খবর যে কর্ণাটকে সুখবর বয়ে আনবে, তাতে সন্দেহ নেই। তবে জানা গেছে, এখন যে বেতন কমিশনের আওতায় বেতন পাচ্ছেন সেই রাজ্যের সরকারি কর্মীরা, তা চলবে ২০২৪ সালের মার্চ মাস অবধি। তারপরেই সেই রাজ্যে চালু হবে সপ্তম বেতন কমিশন। আর দীপাবলির মুখেই করা হয়েছে এই ঘোষণা।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা