whatsapp channel

শুঁড়ের সাহায্যে ছবি এঁকে বাজিমাত হাতির, বিক্রি হল লক্ষাধিক টাকায়, রইল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় হাতে নিয়ে যেকোন ভিডিও বেরোলেই নেটিজেনরা বেশ পছন্দ করে তা গ্রহণ করেন হাতের মধ্যে একটা বেশ নরম সরম ব্যাপার আছে হালকা চালে দুলকি চালে সুর দোলাতে দোলাতে যখন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়ায় হাতে নিয়ে যেকোন ভিডিও বেরোলেই নেটিজেনরা বেশ পছন্দ করে তা গ্রহণ করেন হাতের মধ্যে একটা বেশ নরম সরম ব্যাপার আছে হালকা চালে দুলকি চালে সুর দোলাতে দোলাতে যখন সে সামনে আসে মন্দ লাগে না। কয়েকদিন আগেই দেখা গিয়েছিল মাহুত মারা যাওয়ার পর প্রায় ২০ কিলোমিটার হেঁটে হাতি এসে মাহুতকে শেষ দেখা দেখে যাচ্ছে। এই বিষয়টি সাধারণ মানুষের কাছে এত বেশি পৌঁছে গিয়েছিল যে বলার কথা নয় মন ছুঁয়ে গিয়েছিল।

Advertisements

আবার এই অসম্ভব ভাল প্রাণীটিকে যখন পেটের মধ্যে তরমুজের ভেতরে শব্দবাজি ঢুকিয়ে মারা হয়েছিল, তখন শুধু ভারতবর্ষে নয়, গোটা বিশ্ব তোলপাড় হয়ে গিয়েছিল প্রত্যেকে প্রতিবাদ করেছিলেন। হাতির নানান কাণ্ডকারখানা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কয়েক মুহূর্তেই ভাইরাল হয়।

Advertisements

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে হাতির শুঁড় দিয়ে সুন্দর ছবি আঁকছে। শুঁড়ের সাহায্যে তুলিকে বেশ শক্ত পোক্ত করে ধরে ক্যানভাসের ওপর বুলিয়ে দিচ্ছে তার শিল্পচর্চা। তবে সে একা নয় তার পাশে দাঁড়িয়ে রয়েছে তার শিক্ষক সাহায্য করছেন তাকে।

Advertisements

মাত্র নয় বছর বয়সে হাতিটি বেশ আঁকা রপ্ত করে ফেলেছে। নং থানোয়া নামেই হাতিটি বেশি পরিচিত। থাইল্যান্ডের অবস্থিত মেইট্যাং হাতি সংরক্ষণশালাকে রক্ষণাবেক্ষণ করার জন্য প্রচুর অর্থের প্রয়োজন। সেই জন্যই সোশ্যাল মিডিয়ায় নানাভাবে প্রচার চালানো হচ্ছে। যার জন্য এই হাতিটির ছবি নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। সেখানেই এই হাতে যে ছবিটি প্রায় ৪ লক্ষ ১১ হাজার টাকায় বিক্রি হয়েছে বলে জানা গেছে।

Advertisements

দেখে নিন হাতির আঁকা সেই অসাধারণ ভিডিওটি -»

whatsapp logo
Advertisements
Avatar