whatsapp channel

বর্ধমানের প্রত্যন্ত গ্রামের মন্দিরে হঠাৎই এলেন নাগমাতা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সভ্যতার একেবারে শুরুর কাল থেকে অর্থাৎ সিন্ধু সভ্যতার সময় থেকেই দেবদেবীদের পুজোর পাশাপাশি জীবজন্তুরাও পুজিত হয়ে আসছে। তবে শুধু জীবজন্তুর নয়, প্রাকৃতিক শক্তি যেমন সূর্যদেবও পূজিত হয়েছেন বারংবার। এখনো গ্রামাঞ্চলে…

Avatar

HoopHaap Digital Media

সভ্যতার একেবারে শুরুর কাল থেকে অর্থাৎ সিন্ধু সভ্যতার সময় থেকেই দেবদেবীদের পুজোর পাশাপাশি জীবজন্তুরাও পুজিত হয়ে আসছে। তবে শুধু জীবজন্তুর নয়, প্রাকৃতিক শক্তি যেমন সূর্যদেবও পূজিত হয়েছেন বারংবার। এখনো গ্রামাঞ্চলে সাপ দেখলে সাপকে একেবারে ঠাকুরের মতন পুজো করা হয়।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে বর্ধমান জেলার পলসোনা গ্রামের মা ঝংকেশ্বরী মন্দিরে হঠাৎ করেই আবির্ভাব হয়েছে একটি বিশাল আকারের সাপ। সাপকে ঘিরেই সাধারণ মানুষের ভীড় উপচে পড়েছে। শুধু তাই নয়, সাপটিকে ধরে রেখে ফটো তোলার হিড়িক পড়ে গেছে। তবে শুধুমাত্র যে দূর থেকে ফটো তোলা হয়েছে, এমনটা নয়, সোশ্যাল মিডিয়ায় সেই ছবি দিয়েও দেওয়া হয়েছে যার ফলে মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে গেছে ভিডিওটি।

দেখা যাচ্ছে, একটি বাঁশের সাহায্যে সাপটিকে কোনরকমে নিয়ে যাওয়া হয়েছে মন্দিরের ভেতরে। সেখান থেকেই মাথায় গঙ্গাজল এবং দুধ ঢেলে সাপটির পুজো করা হচ্ছে। পুরো বিষয়টি দূর থেকে লক্ষ্য করছেন বা সাধারণ মানুষ। শুধু তাই নয়, কায়দা করে সাপকে জবা ফুলের মালা পরিয়ে দেওয়া হয়েছে। গ্রামেগঞ্জে এই সংস্কার এখনো মেনে চলা হয়। তবে এই ভিডিওটি দেখে সাবধানতা অবলম্বন করার শিক্ষা নিতে হবে। কারণ সে বুঝতে পারছে না তার ভালো করা হচ্ছে সে ভয় পেয়ে উল্টে কামড়েও দিতে পারে। মাথায় গঙ্গাজল মালা দুধ ঢালতে ফণা তুলে উঠে বসে পড়ছে। তাই দেখতে বেশ ভয়ঙ্কর লাগছে।

দেখে নিন ভিডিওটি -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media