Hoop StoryHoop Viral

মুখে অক্সিজেন মাস্ক নিয়েই রান্না করছেন মা, সন্তানের মানসিকতা দেখে ধিক্কার নেটিজেনদের

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে মুখে অক্সিজেন মাস্ক তবুও মা কাজ ঠিক করে চলেছে। মা এর কাজ কি একমাত্র রান্নাঘরে ঢুকে রান্না করে সংসারের সকলের মুখে খাবার জোগান দেওয়া? কিন্তু এই ভয়ঙ্কর পোস্ট নিয়ে নেটিজেনদের মধ্যে রীতিমতো আলোচনার তোলপাড় শুরু হয়ে গেছে। ছবির সত্যতা বিচার না করেই অনেককে কমেন্ট বলতে শুরু করেছেন এমন পরিবার কে গলাধাক্কা দিয়ে বের করে দেওয়া উচিত আরও নানান রকম কুরুচিকর মন্তব্য সারা সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে রয়েছে। কিন্তু আপনি যদি একটু মন দিয়ে ভাবেন তাহলে আপনার ঘরে বা আপনার পাশের বাড়িতেও দেখবেন চিত্রটা খানিকটা এইরকমই।

মুখে অক্সিজেন মাস্ক ইত্যাদি না থাকলেও লকডাউনে প্রত্যেকের কাজের ছুটি হয়েছে কিন্তু আপনার বাড়ির মাকে এক দিনের জন্য ছুটি পেয়েছেন? এই ছবি সত্যি কিনা আমরা কেউই জানিনা। তবে যদি সত্যি হয়ে থাকে তাহলে বিষয়টি সত্যিই খুব নিন্দনীয়। অন্তত বাড়ির লোকদের এই অবস্থায় এই মহিলাকে রান্নাঘরে যেতে দেওয়া একেবারেই উচিত হয়নি। প্রত্যেকের কাজের ছুটি হয় প্রত্যেকেই তার রিটারমেন্ট লাইফ লিড করে কিন্তু বাড়ির মায়েদের কি কখনো কাজের ছুটি হয়? বিশেষ করে লকডাউনে বাড়িতে কাজের মাসি না আসার দরুন মায়ের কাজ আরও দ্বিগুন বেড়ে গেছে। না পরিস্থিতি আমার আপনার প্রত্যেকটি ঘরে ঘরে।

সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন তারাও কি বাড়িতে কোন রকম কুটোটি নাড়েন? যদি প্রশ্ন করা হয় তাহলে অনেকেই লজ্জায় মুখ ঢাকবেন। সবার ক্ষেত্রে কথাটি মোটেই সাজে না কারন অনেকেই আছে যারা বাড়িতে মেয়েদের কাজে সর্বদা সাহায্য করেন। সেই সমস্ত পুরুষদের এবং বাড়ির কচিকাঁচাদের সত্যি জানাতে হয়। কারণ মায়ের বয়স হয়েছে ছুটির প্রয়োজন, এটা প্রত্যেককে মেনে নিতে হবে। তাই এই লকডাউনে যদি আমরা প্রত্যেকে কিছুটা কিছুটা করে কাজ নিজেদের মধ্যে ভাগ করে নিই তাহলে বোধহয় দিনটা একটু অন্যভাবে চলবে।