Hoop StoryHoop Viral

আশ্চর্যকর ঘটনা! উচ্চতা মাত্র ২০ ইঞ্চি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পৃথিবীর ক্ষুদ্রতম গরু রানী

বাংলাদেশের একটি খর্বকায় গরু এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম বিষয়ে পরিণত হয়েছে। গরুটির নাম রানী। গরুটির উচ্চতা ২০ ইঞ্চি, লম্বায় ২৭ ইঞ্চি এবং ওজন ২৬ কেজি। সে শুধু নামেই রানী নয়, তার চেহারার জন্য এবার সে সত্যিই রানী হয়ে গেছে। বাংলাদেশের ঢাকায় আশুলিয়া শহরের গ্রামে এক খামারে জন্ম হয় রানী। এটি বক্সার ভুট্টি জাতের গরু। রানীর ব্যাপার-স্যাপারও একেবারে রানীর মতন। রানীকে দেখাশোনা করার জন্য রয়েছে আলাদা লোক। তবে আকারে যেহেতু ছোট তাই সে খাবারও কম খায়।

সারাদিন মাঠে চরে খাওয়া-দাওয়া করার পরে তার পায়ে যদি নোংরা লেগে যায়, রাতে শুতে যাওয়ার সময় তার পা ভালো করে ধুয়ে দেওয়া হয়। এখন রানীর মালিক সুফিয়ান ১১ মাস আগে রানীর আগের মালিকের থেকে তাকে নিয়ে আসেন। সব দিক থেকে যদি রানী পাস করে তাহলে সবচেয়ে ক্ষুদ্রতম গরুর তকমা পেতে চলেছে সে। এখন রানীর বয়স হয়েছে মাত্র ২৩ মাস। তবে রানীর মালিক এত বেশি মানুষজন রানীর কাছে যাওয়া একদমই পছন্দ করছে না। তিনি বলছেন, এত বেশি রানীর কাছে ভিড় করে থাকা প্রাণীর স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে এখন এই ছোট্ট খর্বকায় রানীকে নিয়ে আলোচনার তোলপাড়। একেবারে রানীর মত যত্নে লালিত পালিত হচ্ছে এই ছোট্ট রানী। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই খবর ছড়িয়ে পড়ার পরই তাকে দেখার জন্য অনেক মানুষ ভিড় করছেন এই খামারে। রানী নাম রাখা স্বার্থক। জন্মের পর থেকেই রানী একেবারে ফেমাস হয়ে গেছে।