whatsapp channel

নিজের হাতে খাইয়ে দিচ্ছেন ক্ষুধার্ত কাঠবিড়ালিকে, যুবতীর পশুপ্রেম দেখে স্যালুট নেটিজেনদের

জানলার বাইরে এসেছে অতিথি। অতিথি আপ্যায়নে কোনরকম ত্রুটি করেনি এক যুবতী। তবে অতিথিকে থালা সাজিয়ে খাবার দেয়নি। তাও অতিথি আপ্যায়ন করেছেন এই যুবতী কিন্তু কি করে? অতিথির জন্য নিয়ে এসেছেন…

Avatar

HoopHaap Digital Media

জানলার বাইরে এসেছে অতিথি। অতিথি আপ্যায়নে কোনরকম ত্রুটি করেনি এক যুবতী। তবে অতিথিকে থালা সাজিয়ে খাবার দেয়নি। তাও অতিথি আপ্যায়ন করেছেন এই যুবতী কিন্তু কি করে? অতিথির জন্য নিয়ে এসেছেন ড্রপারে করে দুধ। অতিথিও এমন খাবার দেখে একেবারে আনন্দে ডগোমগো হয়ে ড্রপারে মুখ দিয়ে চুষে চুষে দুধ খাচ্ছে।

কি ভাবছেন তো এ আবার কেমন অতিথি ড্রপারে করে দুধ খায়? এই অতিথি কোনো মানুষ নয়, অতিথিটি হল ছোট্ট একটি কাঠবিড়ালি। গাছে গাছে ঘুরে ঘুরে যখন খাবার পাইনি তখন সে দ্বারস্থ হয়েছে এক প্রতিবেশীর। প্রতিবেশী কিন্তু একেবারেই মুখ ফিরিয়ে নেয়নি। জানলা খুলে ড্রপারে করে দুধ ভর্তি করে নিয়ে এসে কাঠবিড়ালির মুখের সামনে ধরতেই সে একেবারে দুহাত তুলে ড্রপারে মুখ দিয়ে নিমেষেই শেষ করে ফেলল একবার দুধ।

বিশেষজ্ঞরা বলছেন, চারিদিকে মোবাইলের এত টাওয়ার তৈরি করার জন্য কাঠবিড়ালি এবং চড়ুই পাখির সংখ্যা ক্রমশ কমে যাচ্ছে। এছাড়াও মানুষ বন জঙ্গল কেটে ফেলে কংক্রিটের জঙ্গল তৈরি করছে। পাখিরা তবু এদিক-ওদিক বাসা করার সুযোগ পাচ্ছে। কিন্তু এই ধরনের ছোট ছোট প্রাণীরা বড্ড অসহায়। তারা যেমন বাসা করার জায়গা পাচ্ছেনা, ঠিক তেমন গাছের ফল পাচ্ছেনা। তারা খেতে পাচ্ছেনা। তাই আপনার আশেপাশে যদি এমন ছোট ছোট প্রাণী পশু-পাখিকে দেখেন অবশ্যই তাকে যত্ন করুন।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ার দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়েছে। পশু প্রেমিক মানুষেরা এটি দেখেছেন এবং মেয়েটির প্রশংসা করেছেন। প্রচুর লাইক, শেয়ার হয়েছে। আজকালকার দিনের মেয়ে হয়েও তার এমন দায়িত্ববোধ দেখে প্রত্যেকেই অবাক হয়েছেন। আসুন এই যুবতীর মত আমরাও একটুখানি এগিয়ে যাই। পশুপাখিদের সাহায্য করি, মনে রাখতে হবে এ পৃথিবীটা শুধু মানুষের নয়, মানুষের মতো তাদেরও বেঁচে থাকার সমান অধিকার রয়েছে।

দেখে নিন ভাইরাল ভিডিও -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media