whatsapp channel

Abhishek Bachchan: প্রয়োজনে ন’গ্ন হতে রাজি: অভিষেক বচ্চন

বলিউডে স্টারকিড হয়েও সফলতার ছোঁয়া পেতে অভিষেক বচ্চন (Abhishek Bachchan)-এর বহু বছর লেগে গেল। একসময় ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)-এর স্বামী ও অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর পুত্র হিসাবে তাঁকে…

Avatar

Nilanjana Pande

বলিউডে স্টারকিড হয়েও সফলতার ছোঁয়া পেতে অভিষেক বচ্চন (Abhishek Bachchan)-এর বহু বছর লেগে গেল। একসময় ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)-এর স্বামী ও অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর পুত্র হিসাবে তাঁকে যথেষ্ট কটাক্ষ করা হয়েছিল। এমনকি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি থাকার সময়ও অভিষেককে কটাক্ষ করে নেটিজেনদের একাংশ লিখেছিলেন, তিনি কার পয়সায় খাচ্ছেন! কিন্তু এরপর ‘দশভি’ প্রমাণ করে দিয়েছে অভিষেকের অভিনয় দক্ষতা।

প্রকৃতপক্ষে, অভিষেক নিজেও জানেন, তাঁর মধ্যে বারবার সকলে খুঁজেছেন অমিতাভকে যা যেকোন পুত্রের ক্ষেত্রেই অবশ্যম্ভাবী ঘটনা। আঠারোটি ফিল্ম ফ্লপ করার পরও ভেঙে পড়েননি অভিষেক। বরং একাগ্র চিত্তে অভিনয়ে মন দিয়েছেন তিনি। অমিতাভের ছায়া হতে আপত্তি না থাকলেও বচ্চন হিসাবে কাজ পেতে চাননি অভিষেক। অভিনেতা হিসাবে পার্শ্ব চরিত্রেও কাজ করতে দেখা গিয়েছে তাঁকে। অভিষেক জানিয়েছেন, তাঁর অভিনয়ের গুরু তাঁর দিদি শ্বেতা (Sweta Bachchan)। বরাবর যথেষ্ট শান্তশিষ্ট হওয়ার কারণে কোনোদিন ক্যামেরার সামনে না এলেও তিনি অভিনয়ে যথেষ্ট দক্ষ বলে জানিয়েছেন অভিষেক। তবে নিজের ডেবিউ ফিল্ম ‘রিফিউজি’-র প্রথম শট দিতে গিয়ে যথেষ্ট নার্ভাস হয়ে পড়েছিলেন তিনি।

আঠারোটি ফিল্ম ফ্লপ করার পর ‘ধুম’ ছিল অভিষেকের প্রথম হিট। তবে বলিউডে কাস্টিং কাউচ হলেও ‘বচ্চন’ পদবী অভিষেককে এই ঘটনার সম্মুখীন হতে দেয়নি। তবে এই বিষয়টি যথেষ্ট দুর্ভাগ্যজনক বলে মত প্রকাশ তাঁর।

অভিনেতা হিসাবে বর্তমানে যথেষ্ট প্রফেশনাল অভিষেক। তিনি জানালেন, চিত্রনাট্যের প্রয়োজনে নগ্ন হতে তাঁর আপত্তি নেই। আপাতত নিজের কেরিয়ারে ফোকাস করছেন অভিষেক।

 

View this post on Instagram

 

A post shared by Abhishek Bachchan (@bachchan)

whatsapp logo