whatsapp channel

শাস্ত্র মতে বাড়িতে তুলসী গাছ রাখলে কি কি উপকার পাওয়া যায় জানেন!

হিন্দু বাড়িতে (Hindu) প্রত্যেকটি বাড়িতেই তুলসী গাছ থাকে তুলসী (Tulsi) তলার সন্ধ্যেবেলা প্রদীপ দেওয়ার শাঁখ বাজানো হিন্দুবাড়ির রীতিনীতি। বর্তমানে মহিলারা কাজের জন্য বাইরে চলে যান অথবা জায়গার অভাবে তুলসী মঞ্চ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

হিন্দু বাড়িতে (Hindu) প্রত্যেকটি বাড়িতেই তুলসী গাছ থাকে তুলসী (Tulsi) তলার সন্ধ্যেবেলা প্রদীপ দেওয়ার শাঁখ বাজানো হিন্দুবাড়ির রীতিনীতি। বর্তমানে মহিলারা কাজের জন্য বাইরে চলে যান অথবা জায়গার অভাবে তুলসী মঞ্চ ঠিকঠাক করে অনেক বাড়িতেই থাকে না। কিন্তু তুলসী গাছ শুধুমাত্র পুজো বা ধর্মীয় বিশ্বাসের তুলসী গাছের নানান রকম বৈজ্ঞানিক কোন রয়েছে শরীর ভালো রাখতে সাহায্য করে তুলসী গাছ।

Advertisements

তুলসী গাছ বাড়িতে থাকলে অনেক পুণ্য হয় বলে, এর উপর ধর্মীয় বিশ্বাস রয়েছে। কার্তিক মাসের অমাবস্যা তিথিতে যদি তুলসী পাতা দিয়ে নারায়ন পুজো করা হয়, তাহলে আপনার গৃহে কোনদিন কোন সমস্যা হবেনা।

Advertisements

তুলসী যত বিস্তৃত করবে তত আপনার পূর্ণ বিস্তৃতি লাভ করবে এমনটাই ধর্মীয় মতে মনে করা হয়।

Advertisements

তুলসী পাতা দিয়ে আপনি যদি নারায়ণ পূজা করেন তাহলে আপনার জীবনে কোনদিন কোন কষ্ট থাকবে না যদি কোন পাপ করে থাকেন তার প্রায়শ্চিত্ত হবে এই তুলসীপাতা দিয়েই।

Advertisements

তুলসী পাতার গন্ধ যুক্ত বাতাস যদি আপনার বাড়িতে প্রবেশ করে তাহলে আপনার বাড়ির সব দিক থেকে ভালো হয়।

সন্ধ্যেবেলা তুলসী তলায়, প্রদীপ জ্বালালে আপনি বৈষ্ণব পদ লাভ করতে পারেন। নারায়ণের কৃপা দৃষ্টি আপনার প্রশংসায় ভরিয়ে রাখবে।

জ্যোতিষশাস্ত্রকাররা মনে করেন, যে বাড়িতে তুলসীর বন রয়েছে, সে বাড়ি জানো তীর্থ স্বরূপ।

নর্মদা আর গোদাবরী নদীতে স্নান করলে যে পূর্ণ লাভ হয় তুলসীর সংসর্গে নাকি সেই রকমই পূর্ণ লাভ হয়। এমনটাই ধর্মীয় শাস্ত্রকাররা মনে করছেন।

whatsapp logo
Advertisements
Avatar