Hoop Life

Skin Care: রোদে বেরিয়ে কালো হয়ে যাচ্ছেন? ৫ টোটকায় ত্বক হবে দুধের মতো ফর্সা

যদিও এখন গরমকাল নয়, বর্ষাকাল চলছে তাই বর্ষাকালেও ত্বক কিন্তু প্যাচপ্যাচে গরমে বিরক্তিকর অবস্থা তৈরী হতে পারে। জেনে নিন ত্বকের জন্য কি কি করলে আপনার ত্বককে এই গরমে ও খুব সুন্দর এবং ফ্রেশ থাকবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) ত্বক পরিষ্কার করতে এবং গরমকালের ফ্রেশ রাখতে শসার রস মাঝে মধ্যেই তুলোয় করে নিয়ে মুখের চারপাশে বুলিয়ে নিলেই এটি আপনার ত্বকের ডিহাইড্রেটেড লাগবে। শসা খেলেও আপনার শরীর ভেতর থেকে হাইড্রেটেড থাকবে। শসার সঙ্গে গ্রিন টি ভালো করে মিশিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন

২) গরমকালে ত্বক ফ্রেশ রাখতে অবশ্যই প্রচুর পরিমাণে জল পান করুন, এতে কিন্তু আপনার শরীর ভেতর থেকে হাইড্রেটেড থাকবে। সারাদিনই অন্তত চার থেকে পাঁচবার ঠান্ডা জলে মুখ ধুতে হবে। অবশ্যই ঠান্ডা চলে মুখ ধুতে হবে। সকালবেলা উঠে মুখের মধ্যে বরফ ঘষে নিতে পারেন, ব্লাড সার্কুলেশন ভালো হবে।

৩) গরমকালে ত্বক ফ্রেশ রাখতে ১ লিটার জলে বেশ কয়েকটা পুদিনা পাতা অন্তত ফোটাতে হবে। পাঁচ মিনিট ধরে তারপর ছেঁকে নিয়ে মিশ্রণটি মুখে লাগান, দেখবেন আপনার ত্বক ফ্রেশ হয়ে গেছে।

৪) আলু টুকরো টুকরো করে কেটে নিন। এতে পেস্ট করে নিয়ে তারপরে তার রস বার করে এই রস সপ্তাহে অন্তত চার দিন মুখে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৫) গরমকালে টমেটোর রস আপনার ত্বককে ফ্রেশ রাখতে সাহায্য করবে। টমেটোর মধ্যে থাকা প্রাকৃতিক ব্লিচিং উপাদান ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করে সহজে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক