whatsapp channel

Lifestyle: শখের বশে ময়ূর পালক রাখেন ঘরে? জানেন এটি রাখার কি প্রভাব পড়তে পারে আপনার জীবনে!

হিন্দুধর্মে ময়ূর পালককে অত্যন্ত শুভ জিনিস বলে গণ্য করা হয়। পুরান মতে শ্রীকৃষ্ণ নাকি ময়ূর পালক মাথায় নিয়েই জন্মেছিলেন দেবকীর গর্ভ থেকে। সেই থেকে ভগবান শ্রীকৃষ্ণ ময়ূর পালকটি কাছছাড়া করেননি।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

হিন্দুধর্মে ময়ূর পালককে অত্যন্ত শুভ জিনিস বলে গণ্য করা হয়। পুরান মতে শ্রীকৃষ্ণ নাকি ময়ূর পালক মাথায় নিয়েই জন্মেছিলেন দেবকীর গর্ভ থেকে। সেই থেকে ভগবান শ্রীকৃষ্ণ ময়ূর পালকটি কাছছাড়া করেননি। তাই সৌন্দর্যের পাশাপাশি ময়ূর পালককে অত্যন্ত শুভ বলে মনে করেন অনেকেই। তাই কমবেশি সকলের বাড়িতেই দেখা যায় ময়ূর পালকের। বাস্তুশাস্ত্র মতে, ঘরে ময়ূর পালক রাখলে ঘরে লক্ষ্মী ও সরস্বতী দুই দেবীর প্রভাব বজায় থাকে। তারই শুভ প্রভাব পড়ে বাড়ির সদস্যদের উপর।

Advertisements

তবে ময়ূর পালকের সঙ্গে বাড়িতে একটি বাঁশি রাখলে নাকি ঘরের সদস্যদের মধ্যে বজায় থাকে ভালোবাসার বন্ধন। কারণ এটি ভগবান শ্রীকৃষ্ণের সর্বক্ষণের সঙ্গী। আর শ্রীকৃষ্ণকে প্রেমের প্রতীক হিসেবে মানা হয় হিন্দু ধর্মে। কিন্তু বাস্তুশাস্ত্র বলে, ময়ূর পালক সঠিক জায়গায় না রাখলে তার ফল হবে উল্টো। কোথায় ময়ূর পালক রাখলে সেটি ভালো ফল দেবে আপনার গৃহস্থকে? বাড়ির কোথায় রাখবেন ময়ূর পালক? দেখে নিন।

Advertisements

● বসার ঘরে: বাস্তশাস্ত্র বলছে ঘরে বসার ঘরের পূবদিকের দেওয়ালে ময়ূর পালক রাখলে ঘরে লক্ষ্মীর বসবাস হয়। এছাড়াও ঘরের মধ্যে শান্তি ও সমৃদ্ধি বিরাজ করে। এছাড়া বসার ঘরে ময়ূর পালক থাকলে যেকোনো আলোচনা সুচারুভাবে সম্পন্ন হয়।

Advertisements

● বেডরুমে: বাস্তুবিদরা বলেন, শোবার ঘরের ময়ূরের পালক রাখলে স্বামী-স্ত্রীর মধ্যে এমন সম্পর্ক তৈরি হবে যা দেখে রীতিমত চমকে যেতে হবে৷ অত্যন্ত মধুর সম্পর্ক সৃষ্টি হয় স্বামী স্ত্রীর সঙ্গে৷  বজায় থাকবে প্রেম। লেজ গুটিয়ে বিদায় নেবে অশান্তি।

Advertisements

Lifestyle: শখের বশে ময়ূর পালক রাখেন ঘরে? জানেন এটি রাখার কি প্রভাব পড়তে পারে আপনার জীবনে!

● ঠাকুর ঘরে: বাড়ির ঠাকুরের স্থানে ময়ূর পালক রাখলে নানা অশুভ শক্তির প্রভাব কেটে যায়। তবে সেখানে ময়ূর পালক জল দিয়ে রাখলে তবেই সুফল মিলবে।

● শরীরে ধারণ: বাস্তুশাস্ত্র মতে, রুপোর তাবিজে জড়িয়ে শরীরে ময়ূর পালক ধারণ করলে সমস্ত অশুভ শক্তির নজর থেকে সুরক্ষিত থাকতে পারবেন আপনিও।

Disclaimer: প্রতিবেদনটি তথ্য দিয়ে লেখা। কোনোরূপ অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেওয়া আমাদের অভিপ্রায় নয়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা