whatsapp channel

Skin Care Tips: পুজোর আগেই ত্বকে আসবে গ্লো, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন আলুর ফেসপ্যাক

আপনি কি জানেন? আলু আমাদের ত্বক ফর্সা করতে সাহায্য করে। আলু দিয়ে চটপট বানিয়ে ফেলতে পারেন এমন কয়েকটি ফেসপ্যাক, যা লাগালে কিন্তু আপনার ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে। আলুর পেষ্টের…

Avatar

আপনি কি জানেন? আলু আমাদের ত্বক ফর্সা করতে সাহায্য করে। আলু দিয়ে চটপট বানিয়ে ফেলতে পারেন এমন কয়েকটি ফেসপ্যাক, যা লাগালে কিন্তু আপনার ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে। আলুর পেষ্টের সঙ্গে মাখতে পারেন মধু। আপনি কি জানেন? মধু আমাদের ত্বক ময়েশ্চারাইজ করতে সাহায্য করে, আলু যখন ত্বকের ওপরে থাকা সমস্ত কালো দাগ দূর করে দেবে, তারপরে মধু গিয়ে ত্বকে ম্যাসাজ করবেন, এটি অসাধারণ একটি কম্বিনেশন।

আলুর রস কে একটি পাত্রের মধ্যে তুলে রেখে দিন। এমিশন থেকে আপনি ফ্রিজের মধ্যে খুব ভালো করে রেখে দিন, পরপর সাত দিন মিশ্রণটি থাকবে। এরপরে আলুর রসকে আপনি যদি সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল এর সঙ্গে লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে, পরিষ্কার। এছাড়া আলুর রসের সঙ্গে গ্রিন টি খুব ভাল করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটিকে আপনি যদি আপনার মুখে ভালো করে লাগাতে পারেন, তাহলেও আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

এইভাবে আলুকে আপনি যদি ব্যবহার করতে পারেন তাহলে কিন্তু আর আলু প্রাকৃতিক ব্লিচিং উপাদান হিসাবে কাজ করে, আর এইভাবে আলুই আপনার প্রতিদিনের ফেসপ্যাক হিসেবে অবশ্যই ব্যবহার করুন আলুর রস।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo