whatsapp channel

Lifestyle: নেতিবাচক শক্তি ও কুনজর থেকে রক্ষা করবে এক চিমটে নুনের টোটকা

নুন খেলে ব্লাড প্রেসার বেড়ে যায়, বেশি নুন খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো না, অকাল বার্ধক্যের নুন অনেকখানি ভূমিকা রাখে। তাই পাতে যতটা সম্ভব কম নুন থাকে ততটাই ভালো, কিন্তু বাস্তু…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নুন খেলে ব্লাড প্রেসার বেড়ে যায়, বেশি নুন খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো না, অকাল বার্ধক্যের নুন অনেকখানি ভূমিকা রাখে। তাই পাতে যতটা সম্ভব কম নুন থাকে ততটাই ভালো, কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছে, পাতে নুন কম থাকুক। কিন্তু এক চিমটে নুন আপনার ভাগ্য বদলে দিতে পারে। আপনি যদি ভাগ্য বদলাতে চান তাহলে এক চিমটে নুন ব্যবহার করুন।

Advertisements

প্রতিদিন স্নানের জলে এক চিমটে নুন ফেলে স্নান করতে পারেন। এতে আপনি শারীরিকভাবে অনেকটা সুস্থ থাকবেন এছাড়া আপনার শরীরকে সুস্থ রাখতে অনেকটা ভূমিকা রাখে। নুনের মধ্যে থাকা অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আপনার শরীর থেকে জীবানু নাশ করে।

Advertisements

বাথরুমের মধ্যে একটি ছোট বাটিতে জল দিয়ে তার মধ্যে এক চিমটে নুন রেখে দিন। বিশেষজ্ঞের মতে, আমাদের বাথরুমে সবচেয়ে বেশি নেগেটিভ শক্তি থাকে। এই নেগেটিভ শক্তিকে যদি দূর করতে চান। তাহলে অবশ্যই বাটির মধ্যে জল দিয়ে এক চিমটে নুন রেখে দিন। আর প্রতি সপ্তাহে এই বাটির জল পাল্টে দিন।

Advertisements

বাস্তু বিশেষজ্ঞের মতে প্রতিদিন ঘর মোছার জলে যদি এক চিমটি নুন ফেলে, সেই জল দিয়ে ঘরের কোনা কোনা পরিস্কার করতে পারেন, তাহলে আপনার গৃহের নেগেটিভ শক্তি একেবারে দূরে চলে যাবে।

Advertisements

স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন, যদি ঘরের কোনায় কোনায় আপনি নুন ছড়িয়ে দিতে পারেন। রাত্রিবেলা শোওয়ার সময় তাহলে দেখবেন আপনি শারিরিকভাবে কতটা সুস্থ থাকেন, যাদের ঘুমের সমস্যা হয়, তারা অবশ্যই এই ছোট্ট ঘরোয়া টোটকাটি পালন করে দেখতে পারেন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media