Hoop Life

Hair Care Tips: ঘন কালো চুল পেতে চান, সাহায্য করবে এই ৫টি সুপার ফুড

ঘন কালো চুল করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না এমন কিছু কিছু খাবার আছে যার মধ্যে লুকিয়ে থাকে ঘন কালো চুল হওয়ার প্রধান সিক্রেট।

১) চুল কালো করার জন্য সর্ব প্রথম আপনাকে যে ধরনের ফুড খেতে হবে তাহলো বাদাম জাতীয় খাবার। চীনা বাদাম আখরোট কাজুবাদাম, যে কোনো রকমের বাদাম রোজ এক মুঠো করে খান। এতে আপনি যে পুষ্টি পাবেন তাতে আপনার চুল ঘন কালো লম্বা হবে।

২) চুল ঘন কালো লম্বা করার জন্য লাল শাক, সবজি বা ফলমূলের ওপর ভরসা রাখুন যেমন লাল শাক, বেদানা, লাল ক্যাপসিকাম, টমেটো, লাল রঙের গাজর ইত্যাদি।

৩) কারি পাতা চুল বাড়াতে সাহায্য করে। প্রতিদিন সকালবেলা গ্রিন টি এর মধ্যে কয়েকটা কারি পাতা ফুটিয়ে সেই জল পান করুন। এছাড়া কারি পাতা চুলের জন্য ভীষণ ভালো। কারিপাতা পেস্ট করে চুলে লাগালে ও আপনি ঘন কালো সুন্দর লম্বা চুল পাবেন।

৪) চুল ঘন কালো লম্বা করতে রোজ একটা করে আমলকি খেতে পারেন তবে বর্ষাকালে বা গ্রীষ্মকালে আমলকি পাওয়া যায় না সে ক্ষেত্রে কোন ওষুধের কোম্পানি আমলকির রস পান করতে পারেন।

৫) চুল ঘন কালো লম্বা করতে রোজ খেতে পারেন ফ্ল্যাক্স সিড জেল অথবা তিসির বীজ গুঁড়ো করে যেকোনো কিছুর সঙ্গে মিশিয়ে খেতে পারলে আপনার শরীর ভেতর থেকে টক্সিন ফ্রি হবে। আর যার ফলে আপনার চুল কালো, ঘন, লম্বা হয়ে যাবে।

Related Articles