Hoop Life

Lifestyle: জানুন ক্যাকটাস দিয়ে ঘর সাজানো কেন অশুভ

ঘরের সাজসজ্জায় এখন গাছ লাগানোর প্রবণতা অনেকটা বৃদ্ধি পেয়েছে। গাছ আমাদের প্রচুর অক্সিজেন দান করে, আর অক্সিজেন আমাদের শুধুমাত্র বাড়ির বাইরের পরিবেশ নয়, ঘরের ভিতরে পরিবেশকে ভালো রাখতেও সাহায্য করে। তাই ক্যাকটাস বাড়িতে এনে অনেকেই ইনডোর প্লান্ট হিসাবে ঘরের ভেতর সাজান। Hoophaap এর পাতায় দেখে নিন টিপস –

বর্তমানে অনেক বাড়ি সাজানোর জন্য কাঁটা জাতীয় গাছ কিনতে পাওয়া যায়, কিন্তু এই কাঁটা জাতীয় গাছ কি আপনার গৃহের জন্য সত্যিই ভাল? এই সমস্যার সমাধান বাতলে দিয়েছে কতগুলো বাস্তু টিপস। আপনিও মেনে চলুন, আর কাঁটা গাছ বাড়িতে রাখার কতগুলো নিয়ম জেনে নিন। এই গাছ ঘরের মধ্যে রাখলে সংসারে অশান্তি লেগে যেতে পারে, আর এই অশান্তি থেকে মুক্তি পেতে চান? তাহলে এই গাছ অবশ্যই বাড়ি থেকে তৎক্ষণাৎ বাইরে রেখে দেন।

তবে এত দাম দিয়ে গাছ কিনে বাইরে ফেলে দেবেন, এমনটা তো হতে পারে না। বাস্তুবিদ বলেছেন, ঘরের ভেতরে রাখবেন না। অনেক সময় আমরা ড্রেসিং টেবিলের ওপরে, টেবিলের ওপরে কিংবা টিভি সেটের সামনে দেখতে সুন্দর লাগবে, বলে সাজিয়ে রাখি। এগুলি একদমই করবে না। তার বদলে বারান্দায়, ছাদে ইত্যাদি খোলা মেলা জায়গায় যেখানে সূর্যের আলোর সামান্য আভা এসে পড়বে, সেইখানে এই গাছ রাখতে পারেন।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles