whatsapp channel

জীবনের সুখ শান্তি ফিরিয়ে আনতে জগন্নাথদেবকে সন্তুষ্ট করুন এই উপায়ে

রথযাত্রার দিন বাদ দিয়েও যদি আপনি প্রতিদিন জগন্নাথ দেবের পুজো করেন আবহাওয়া, তাহলে আপনার জীবনের সুখ-শান্তি বৃদ্ধি পাবে। বর্তমানে জীবনের সুখ-শান্তি আনা বড়ই কঠিন হয়ে পড়েছে। অর্থনৈতিক সংকটে ভুগছেন প্রতিটা…

Avatar

HoopHaap Digital Media

রথযাত্রার দিন বাদ দিয়েও যদি আপনি প্রতিদিন জগন্নাথ দেবের পুজো করেন আবহাওয়া, তাহলে আপনার জীবনের সুখ-শান্তি বৃদ্ধি পাবে। বর্তমানে জীবনের সুখ-শান্তি আনা বড়ই কঠিন হয়ে পড়েছে। অর্থনৈতিক সংকটে ভুগছেন প্রতিটা মানুষ। রথযাত্রার দিন রথ টানতে ছোটরা ভালোবাসেন কিন্তু আপনার জীবনে জগন্নাথ দেবের বড় ভূমিকা রয়েছে।

রথযাত্রার দিন কিংবা অন্য দিনগুলিতে জগন্নাথ দেবের মন্ত্র জপ করতে পারেন। রথযাত্রার দিন বা পরের দিনগুলোতে শ্রীশ্রী জগন্নাথ দেবের আশীর্বাদ ধারণ করে তার উপাসনা করলে জীবনে অনেক সুন্দর ভাবে ছন্দময় হয়ে ওঠে। জীবনে বেঁচে থাকার মূল অর্থই হলো মানুষের সুখে থাকা, সমৃদ্ধিতে থাকা এবং শান্তিতে থাকা। অর্থ বৃদ্ধি করতে বাড়িতে আপনার পূজা স্থানে একটি হলুদ রঙের কাপড় রাখতে হবে। তার ওপরে ঠাকুর প্রতিষ্ঠা করুন। এরপর সারা রাতের জন্য এই ঠাকুরের পাশে ১১ টি কড়ি রাখতে হবে। এই কড়ির ওপরে কেশরের টিপ দিতে হবে।

যদি এমনটা করতে পারেন তাহলে আপনি জগন্নাথের কৃপা লাভ করবেন। প্রবাহমানতা, নির্মলতা, গতিময়তা, সুস্বাস্থ্য অন্যান্য দিক থেকেও অনাবিল আনন্দের অধিকারী হবেন। জগন্নাথ, বলরাম, সুভদ্রার মঙ্গলে মানবকুলের পূর্ণতা পায়। এরা তিনজনেই হলেন অর্থ, সুখ, সমৃদ্ধি ও শান্তির প্রতীক।

ঘরে জগন্নাথ দেবের মূর্তি থাকলে, তার সামনে বা নারায়ণের সামনে একটি পিতলের বাটিতে কিছু আতপ চাল নিয়ে তার ওপর দুটো গোটা হলুদ এবং একটা কয়েন রাখুন। তারপর ভক্তি পরিধান করুন এবং আপনার বাড়ির এবং সংসারের মঙ্গল কামনা করুন। বাটিটা কোন জগন্নাথ দেবের মন্দিরেও রাখতে পারেন। এছাড়া ১০৮ টি তুলসী পাতার মালা তৈরি করে জগন্নাথের গলায় পড়াতে পারেন। তবে মালা তৈরি করার সময় তুলসী পাতায় কোন ফুটো করা যাবেনা তুলসী পাতা ডাঁটিতে বেঁধে বেঁধে মালা তৈরি করতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media