whatsapp channel

Skin Care Tips: ত্বক পরিষ্কার করতে স্নানের আগে বেসন ব্যবহার করুন এইভাবে

আমরা যদি আমাদের নিজেদেরকে একটু সময় দি, তাহলে আমাদের ত্বক হয়ে যাবে একেবারে মখমলে। আমরা অনেকেই হয়তো বুঝতে পারি না, আমরা নানান রকম ব্র্যান্ডেড কোম্পানি নানান কিছু ব্যবহার করি কিন্তু…

Avatar

HoopHaap Digital Media

আমরা যদি আমাদের নিজেদেরকে একটু সময় দি, তাহলে আমাদের ত্বক হয়ে যাবে একেবারে মখমলে। আমরা অনেকেই হয়তো বুঝতে পারি না, আমরা নানান রকম ব্র্যান্ডেড কোম্পানি নানান কিছু ব্যবহার করি কিন্তু সেগুলো আমাদের ত্বকের জন্য একেবারেই ভালো না। এই জন্যই আমরা যদি একটুখানি রান্নাঘরে যাই, তাহলে রান্নাঘরের থাকা খুব কম টাকায় কেনা খুব কম উপাদান নিয়েই আমরা কিন্তু অসাধারণ ত্বক পেতে পারি। আমরা যদি একটু বিশ্বাস রাখি তাহলে দেখব আমাদের ত্বক নতুনভাবে ফিরে এসেছে।

স্নানে যাওয়ার আগে এক চামচ বেসন এবং তার সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে এবং মিশ্রণকে খুব ভালো করে সারা গায়ে লাগিয়ে অন্তত ১৫ মিনিটের জন্য রেখে দিতে হবে অনেক আগে থেকেই চর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে তবে আমরা বেসন এর একটি ব্যবহার হয় তো সকলে জানিনা। তাহলো চাল বাটার সঙ্গে যদি বেশ ভালো করে বেসন এবং এই মিশ্রণটি যদি সারা গায়ে ভালো করে লাগানো যায়, তাহলে ত্বক পরিষ্কার হয় শুধুমাত্র বেসন লাগালে ত্বক জানা পরিষ্কার হয়। চাল বাটা সঙ্গে বেশ লাগালে ত্বক পরিষ্কার আরো সুন্দর হবে।

যাদের ত্বক কালো হয়ে গেছে বা কোনোভাবে সূর্যের তাপে কাল হয়েছে বা যারা বাড়িতে থাকেন তারা রান্না করতে করতে অনেক সময় ত্বকের ওপরে কালো দাগ পড়ে যায়, তারা অবশ্যই এটি ট্রাই করুন। আরেক ভাবে ব্যবহার করতে পারেন বেসনের সঙ্গে প্রয়োজন মতন টমেটোর রস মিশিয়ে যদি আপনি আপনার কালো জায়গায় ভালো করে লাগিয়ে ফেলেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media