whatsapp channel

ক্যানসারকে জব্দ করুন ঘরোয়া খাবারে

একবার যে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তাকে আর কিছুতেই বাঁচানো সম্ভব নয়। ক্যান্সার হল মারণ রোগ। একবার ক্যান্সার হয়ে যাওয়ার পরে আর কোন উপায় থাকে না, কিন্তু আমরা চেষ্টা করলেই এই…

Avatar

HoopHaap Digital Media

একবার যে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তাকে আর কিছুতেই বাঁচানো সম্ভব নয়। ক্যান্সার হল মারণ রোগ। একবার ক্যান্সার হয়ে যাওয়ার পরে আর কোন উপায় থাকে না, কিন্তু আমরা চেষ্টা করলেই এই ক্যান্সার হওয়া থেকে নিজের শরীরকে বাঁচাতে পারি। প্রতিদিন এই খাবার খেলে আপনার শরীর ক্যান্সার থেকে মুক্ত থাকবে।

বাদাম:-
প্রতিদিন আপনার ডায়েটে বাদাম রাখুন। সকালবেলা ঘুম থেকে উঠে কয়েকটা চিনাবাদাম কিংবা আমন্ড কিংবা কাজু বাদাম ভিজিয়ে খান। বাদামের মধ্যে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন ই। যা কোলন, ফুসফুস, যকৃৎ ইত্যাদিতে ক্যান্সারের ঝুঁকি অনেকটাই কমিয়ে দেয়। পরিমিত পরিমাণে প্রতিদিন বাদাম খান।

লেবু:-
লেবুতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। বাতাবি লেবু, কমলা লেবু, মুসুম্বি লেবু, কিংবা পাতিলেবু হাতের সামনে যে লেবু পাবেন সেই লেবু খান। প্রতিদিন আপনার শরীরে ভিটামিন-সি প্রবেশ করা ভীষণ দরকার। সকালবেলা ঘুম থেকে উঠে গরম জলে লেবু মধু দিয়ে খেতে পারেন, খাবার পাতি পাতি লেবু নিয়ে খেতে পারেন, এখন শীতকালে প্রচুর পরিমাণে কমলালেবু পাওয়া যায় তাই কমলালেবু খেতে পারেন। লেবু খেলে খাদ্যনালী মূত্রাশয় স্তন ক্যান্সার সার্ভিকাল ক্যান্সার পেটের যেকোনো ক্যান্সারের ঝুঁকি কমে যায়।

হলুদ:-
প্রতিদিনের খাদ্যতালিকায় অল্প পরিমাণে হলুদ রাখুন। হলুদের মধ্যে আছে কারকিউমিন। যা শরীরের মধ্যে প্রদাহ জনিত সমস্যাকে দূর করে। এছাড়াও রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। অ্যান্টিঅক্সিডেন্ট দেহের মধ্যে জমে থাকা টক্সিনকে পরিষ্কার করে দেহ থেকে বার করে দেয়। রোজ সকালে ঘুম থেকে উঠে অল্প একটু হলুদ আখের গুড় দিয়ে খেতে পারেন কিংবা হলুদ, আদা, তুলসী পাতা, গোলমরিচ, লবঙ্গ ফুটিয়ে চায়ের মত করে খেতে পারেন।

চা:-
চা খেতে অনেকেই পছন্দ করেন। কিন্তু চিনি দেওয়া দুধ চা শরীরের জন্য যথেষ্ট খারাপ তাই প্রতিদিন সকালবেলা উঠে চিনি ছাড়া গ্রিন টি পান করুন।

টমেটো:-
গবেষণায় জানা গেছে, টমেটোর মধ্যে থাকা লাইকোপিন ক্যান্সার প্রতিরোধ করে। তাই প্রতিদিন টমেটো খান। টমেটো খেলে পুরুষ, নারী উভয়ই ক্যান্সারে আক্রান্ত হওয়া থেকে রক্ষা পাবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media