whatsapp channel

Lifestyle: বাস্তুমতে এই গাছ লাগালে চিরতরে মিটবে টাকা-পয়সার সমস্যা

বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতে আমরা কত গাছপালা এনে লাগিয়ে থাকি। কিন্তু অনেক সময় এমন কিছু ভুলভাল গাছপালা লাগিয়ে ফেলি যার জন্য আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি বিঘ্নিত হয়, তাই ভুলভাল গাছ না…

Avatar

HoopHaap Digital Media

বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করতে আমরা কত গাছপালা এনে লাগিয়ে থাকি। কিন্তু অনেক সময় এমন কিছু ভুলভাল গাছপালা লাগিয়ে ফেলি যার জন্য আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি বিঘ্নিত হয়, তাই ভুলভাল গাছ না লাগিয়ে বাস্তু বিশেষজ্ঞদের নিয়ম অনুযায়ী, অবশ্যই বাড়িতে এমন কিছু গাছপালা লাগান যাতে আপনার বাড়িতে নেতিবাচক কোন শক্তি প্রবেশ করতে না পারে।

বিশেষজ্ঞদের মতে, বাড়ির উত্তর-পূর্ব কোণে আপনি যদি একটি লজ্জাপতি গাছ লাগাতে পারেন। তাহলে অর্থনৈতিক সমৃদ্ধি কেউ আটকাতে পারবে না। তবে খেয়াল রাখতে হবে, এই গাছের চারপাশে যেন কোন নোংরা আবর্জনা না থাকে প্রতিদিন এই কাজকে নিয়ম করে জল দিতে হবে অনেকটা তুলসী মা কে আমরা যেভাবে পরিষ্কার পরিচ্ছন্ন জায়গায় রোপন করি ঠিক সেইভাবেই লজ্জাবতী লতা গাছ রাখতে হবে। অনেক সময় আমরা অনেক রোজগার করি কিন্তু অর্থ কিছুতেই জমাতে পারিনা, তাই সেইজন্য অবশ্যই এই গাছকে বাড়ির উত্তর-পূর্ব কোণে রোপণ করতে ভুলবেন না।

প্রতি শনিবার এই লজ্জাবতী লতা গাছের নীল রঙের ফুল দিয়ে যদি শনিদেবকে পুজো করতে পারেন, তো আপনার জীবনের শনিদেবের কুদৃষ্টি থেকে আপনি মুক্তি পাবেন। যদি লজ্জাবতী লতা গাছ খুঁজে না পান তাহলে আপনার ঘরের চারপাশে এই গাছগুলো লাগাতে পারেন। এই গাছগুলো যদি আপনি বৃহস্পতিবার স্নান করে রোপন করতে পারেন। তাহলে আপনার গৃহলক্ষী লাভ হবে। হলুদ গাছ আপনার গৃহে জন্য ভীষণ ভালো ঘরের আশপাশে হলুদ গাছ পুঁতে দিতে পারেন। আপনার ঘরে নেতিবাচক শক্তি আসতে পারবে না। এছাড়া বাড়ির বাগানে নারকেল গাছ লাগাতে পারেন কথায় আছে, নারকেল গাছ যত বড় হবে, সেই বাড়ির লোকেদের সম্মান তত বাড়বে। এছাড়া অশ্বত্থ ও বটগাছ পরিবেশ বিশুদ্ধ রাখতে সাহায্য করে। তবে বাড়ির মধ্যে যদি অশ্বত্থ গাছ বটগাছ হয়, তাকে কোন দিন বাড়তে দেবেন না। এতে বাড়ি নষ্ট হয়ে যায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media