Hoop Life

Skin Care Tips: ৭ দিনেই মুখের কালো দাগ ছোপ দূর করার ঘরোয়া ৩টি টিপস

মুখের কালো দাগের জন্য আমরা অনেক সময় অনেক কিছু বাইরের কিনা প্রোডাক্ট ব্যবহার করি। যা কিন্তু আমাদের হয়তো তখনই মুখের কালো দাগ দূর করে দেয় কিন্তু আপনি কি জানেন এটি আপনার ত্বকের জন্য ভীষণ ক্ষতিকারক। অনেকেই জানেনা কিন্তু জানেন কি বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই আপনি কিন্তু আপনার মুখের কালো দাগ দূর করতে পারবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) লেবুর রস – পাতিলেবুর রসের মধ্যে থাকে প্রচুর পরিমাণে প্রাকৃতিক অ্যাসিড যা কিন্তু আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ এক্কেবারে দূর করে দেবে। প্যাকের সাথে যদি একটু করে লেবুর রস মিশিয়ে লাগাতে পারেন, তাহলে কালো দাগ দূর হবে সহজে।

২) আলুর রস- প্রতিদিন যদি নিয়ম করে রাতে শুতে যাওয়ার সময় কালো জায়গায় আলুর রস লাগিয়ে শুতে পারেন। তাহলে কিন্তু আপনার ত্বক আগের থেকে অনেক বেশি পরিষ্কার হবে।

৩) টমেটোর রস – ত্বক ফর্সা করার জন্য টমেটো একটি অসাধারণ উপাদান। তবে সবার সহ্য হয়না। টমেটোর রস যেখানে সেখানে কালো কালো দাগ আছে লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

এইভাবে উপরে বলা যে কোন তিনটি জিনিস অথবা যদি যে কোন একটা জিনিস সপ্তাহে অন্তত তিন দিন পর পর ব্যবহার করতে পারেন। তাহলেই আপনি প্রথমবার ব্যবহারের পর এই পার্থক্যটা নিজের চোখেই বুঝতে পারবেন।

Related Articles