Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, পুজোর আগে মেনে চলুন এই রুটিন

ত্বক হবে দুধের মত ফর্সা। পুজোর আগে ত্বক ভালো করতে ব্যবহার করুন অসাধারণ ফেসপ্যাক। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) বেশ কয়েক টেবিল চামচ বেসন, কফি পাউডার, কাঁচা দুধ খুব ভালো করে মিশিয়ে ভালো করে ত্বকের ওপর ঘষে ঘষে লাগিয়ে নিলেই আপনার ত্বক সুন্দর হয়ে যাবে।

২) সামান্য পরিমাণে কাঁচা দুধ, সামান্য পরিমাণে বেসন, সামান্য পরিমাণের চালের গুঁড়ো খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এইবার ত্বকের ওপরে খুব ভালো করে লাগিয়ে নিতে হবে। আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন।

৩) যাদের শুষ্ক ত্বক তারা সামান্য দুধের সরের সঙ্গে অ্যালোভেরা জেল এবং সামান্য পরিমাণে গ্লিসারিন, নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখের উপরে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিন। তারপর দেখবেন আপনার ত্বককে সুন্দর ও মোলায়েম হয়ে গেছে। সপ্তাহে তিন দিন করুন।

৪) গোলাপের পাঁপড়ি বাটা, মুলতানি মাটি, বেসন এই  সমস্ত উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। প্রয়োজনে সামান্য জল দিতে পারেন, এরপর প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মুখে ও গলায়, পিঠে লাগিয়ে আধ ঘন্টা রেখে দিন। সপ্তাহে দু দিন এটি করুন, এটি খুব ভালো একটি ফেসপ্যাক, ত্বকের ওপরে থাকা মরা কোষ সহজেই দূর করে ফেলে। তোলার সময় হালকা হাতে জল দিয়ে ঘষে ঘষে তুলে ফেলবেন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo