Hoop Life

Relationship Tips: হতাশা ছেড়ে স্ত্রীর সঙ্গে শারীরিক ঘনিষ্ঠতা মজবুত করতে মেনে চলুন ৩টি টিপস

স্বামী ও স্ত্রীর বন্ধনের একটা গুরুত্বপূর্ন স্তম্ভ হল শারীরিক সম্পর্ক বা যৌন মিলন। এটা কোনো লজ্জা পাওয়ার টপিক নয়, বরং দুজনের মধ্যেকার দূরত্ব ঘোচাতে চাইলে বা সম্পর্ক আরো মোলায়েম করতে চাইলে এই বিশেষ দিকটির প্রতি নজর রাখা উচিত। কিন্তু, অনেক সময় স্ত্রীরা শারীরিক মিলনে আগ্রহ প্রকাশ করেন না। তারা নানান কারণে আগ্রহ কমিয়ে দেয়। এতে করে দুজনের মধ্যে খুঁটিনাটি অশান্তির সৃষ্টি হয়। তাহলে চলুন জানি, মেয়েরা কখন আগ্রহ হারায় আর পুরুষদের কি করণীয় এক্ষেত্রে।

প্রথমত, স্ত্রীরা আগ্রহ হারায় কাজের অতিরিক্ত চাপের জন্য। যারা শুধু মাত্র ঘর সামলান কোনো রকম পরিচারিকা ছাড়া, তাদের একার পক্ষে ঘর সামলানো কঠিন হয়ে দাঁড়ায়। দিনের শেষে শরীর মন কিছুই সাথ দেয় না। এছাড়া, যারা অফিস যাত্রী, বাড়ি এসেও টুকটাক কাজ করা, তাদের পক্ষেও শারীরিক মিলন যেন দ্বিতীয় বিশ্ব যুদ্ধের মতন হয়ে দাঁড়ায়। তখন নরম তুলতুলে বিছানা শুধু ঘুমের জন্য ডাকে।

উপায় – এর উপায় হল স্ত্রীকে হাতে হাতে অল্প করে সাহায্য করা। ছোটখাট কাজ স্বামীর করে দেওয়া উচিত। সপ্তাহে একদিন স্ত্রীকে পার্লারে পাঠান বা বডি ম্যাসাজ দিন।

দ্বিতীয়ত, শারীরিক দুর্বলতা বা মানসিক চাপের ক্ষেত্রে স্ত্রীরা অনেক সময় যৌন মিলনের ইচ্ছা থেকে বিরত থাকতে চান। ঘরে অশান্তি হলে যেমন মন বাকি থাকে না, তেমনই শরীরে কোনো ব্যথা, যন্ত্রণা থাকলে যৌন মিলনের ইচ্ছা কমে যায়।

উপায় – নিয়মিত যোগা করতে উদ্বুদ্ধ করুন স্ত্রীকে। ওর আহার ও নিদ্রা নিয়ে একটু ভাবুন। পর্যাপ্ত প্রোটিন, ক্যালসিয়াম, ভিটামিন পাচ্ছে নাকি সেটা দেখা উচিত একজন স্বামী হিসেবে। এছাড়া, বাড়িতে কোনো কারণে অশান্তি হলে সেটা মিটিয়ে নেওয়া উচিত

তৃতীয়ত, মেয়েদের ঋতুস্রাব চলাকালীন শারীরিক মিলনের ইচ্ছা কমে যায়। ওই বিশেষ ৫ দিন তারা একটু বিশ্রাম আশা করে।

উপায় – এই সময়টা স্ত্রীর পাশে থাকা উচিত। কারণ এই সময় হরমোনের ওঠা নামা হয়, অনেকের মুড সুইং হয় আবার অনেকের শরীরে যন্ত্রনা থাকে। তাই উচিত স্ত্রীর পাশে থাকা ও যত্ন নেওয়া।

Disclaimer: এই প্রতিবেদনটি কাউকে আঘাত করার উদ্দেশ্যে লেখা নেই। যদি কোনো ভুল ত্রুটি থেকে থাকে মার্জনা করবেন।

whatsapp logo