whatsapp channel

ঝকঝকে মসৃণ পিঠ পেতে ব্যবহার করুন এই প্রাকৃতিক ঘরোয়া উপাদান

পুজোর সময় ব্যাকলেস ব্লাউজ পড়বেন আর পিঠের মধ্যে হাজার ও কালো কালো দাগ? একদম চিন্তা করবেন না। পুজোর এই কটা দিন এর মধ্যেই আপনি যদি বাড়িতে থাকা এই জিনিসগুলো ব্যবহার…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

পুজোর সময় ব্যাকলেস ব্লাউজ পড়বেন আর পিঠের মধ্যে হাজার ও কালো কালো দাগ? একদম চিন্তা করবেন না। পুজোর এই কটা দিন এর মধ্যেই আপনি যদি বাড়িতে থাকা এই জিনিসগুলো ব্যবহার করতে পারেন আপনার পিঠে ত্বকের ক্ষেত্রে তাহলে খুব কম সময়ের মধ্যেই আপনি ঝকঝকে মসৃণ পিঠ পেতে পারবেন।

Advertisements

১) পিঠে অনেক সময় কালো কালো ছোপ কিংবা ব্রণ, ব্ল্যাকহেডস দেখা যায় তাই দু চামচ চালের গুঁড়ো, এক চামচ বেসন, চার চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে পিঠ ঘষে ঘষে লাগিয়ে নিন। স্নান করার আগে এটি করতে পারেন তারপরে একটু উষ্ণ গরম জল দিয়ে স্নান করে নিন।

Advertisements

২) পিঠকে সুন্দর এবং মসৃণ করতে ব্যবহার করতে পারেন নারকেল তেল। তিন চামচ নারকেল তেলের মধ্যে এক চামচ নুন ভাল করে মিশিয়ে নিয়ে পিঠে ঘষে ঘষে লাগান। খানিকক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisements

৩) এক টুকরো টমেটোর মধ্যে এক চামচ চিনি নিয়ে পিঠে ভালো করে ঘষে নিন। প্রায় তিন মিনিট ধরে ঘষার পর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisements

৪) দু চামচ কমলালেবুর খোসা গুঁড়ো, এক চামচ লেবুর রস, এক চামচ টক দই ভালো করে মিশিয়ে নিয়ে পিঠের মধ্যে লাগিয়ে রাখুন। অন্তত আধঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

উপরের এই প্যাক গুলির মধ্যে যেকোনো একটি প্যাক যদি নিয়মিত করতে পারেন তাহলে আপনার পিঠের ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে। তবে একটা কথা সবসময় মাথায় রাখতে হবে বাইরে বেরোনোর সময় ছাতা ব্যবহার করবেন। সূর্যের আলো সরাসরি পিঠে লাগলে পিঠ কালো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media