Hoop Life

Lifestyle: বাড়িতে তুলসী গাছ রাখার সঠিক নিয়ম জেনে নিন, ভুলে করেও এইভাবে রাখবেন না

হিন্দু বাড়িতে তুলসী গাছ থাকবেনা এমনটা হয় না। কিন্তু তুলসী গাছ রাখার কয়েকটি সহজ নিয়ম আছে। এ নিয়মগুলো যদি আপনি না মেনেই তুলসী গাছকে দেখে থাকেন তাহলে কিন্তু আপনার জীবনে ঘনিয়ে আসতে পারে কোনো সাংঘাতিক ঘটনা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap-এর পাতায় চোখ জলদি দেখে ফেলুন অসাধারণ টিপস। কিভাবে আপনি আপনার বাড়িতে বা তুলসীকে রাখবেন।

আমরা অনেকেই জানিনা একাদশী অথবা রবিবার এই দিন কখনো তুলসী গাছে জল দিতে নেই, যদি এই দিন ভুল করে জল দিয়ে দেন তাহলে আপনার জীবনে অর্থসংকট নেমে আসতে পারে। তাই অবশ্যই এ কথাটি আপনাকে মাথায় রাখতে হবে তারপর অনেকেই জানেননা তুলসী গাছ কোন দিকে রাখা উচিত। বাড়ির দক্ষিণ কোণে তুলসী গাছ রাখা একেবারেই বাস্তু অনুযায়ী ভালো নয়। বাড়ির উত্তর-পূর্ব দিক হল সবচেয়ে উত্তম স্থান। উত্তর-পূর্ব দিকে যদি একটু জায়গা করতে পারেন তাহলে অনায়াসে রাখতে পারেন মা তুলসীকে।

ছাদে কখনোই তুলসী গাছ রাখা উচিত নয়, এটি করলে কিন্তু আপনার জীবনের সমস্যা আরও বেড়ে যেতে পারে। তাই যদি ছোট ফ্ল্যাটে থাকেন তাহলে অবশ্যই ব্যালকনিতে উত্তর-পূর্ব দিকের একটু ছোট জায়গাতেই একটা তুলসী গাছ রাখতে পারেন, বা যদি নিজেদের বাড়ি হয় তাহলে অবশ্যই উঠোনে করতে পারেন তুলসী মঞ্চ।

whatsapp logo