Hoop Life

শ্রাবণ মাসের শেষ সোমবার বাড়িতে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করলে জীবনে আসবে যে পরিবর্তন

আজ শ্রাবণ মাসের শেষ সোমবার। শ্রাবণ মাসের শেষ সোমবার বাড়িতে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করতে পারেন। আজকের দিন আপনার জন্য অনেক শুভ। ঘরে যে কোন দেবদেবী প্রতিষ্ঠা করার একটি প্রাথমিক নিয়ম আছে। সেই নিয়ম না মেনে চললে আপনার জীবনে ঘটতে পারে অনর্থ। বর্তমানে প্রত্যেকে অর্থনৈতিক সংকট সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন, এই সমস্যার মধ্যে দিয়ে যাওয়ার সময় আপনি যদি শ্রাবণ মাসের শেষ সোমবার অর্থাৎ আজকের দিনে শিবলিঙ্গ প্রতিস্থাপন করতে পারেন, তাহলে আপনার জীবনের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

কোনভাবেই দেবদেবীর কোন ভাঙ্গা অংশ ঘরে রাখা উচিত না। তবে শিবলিঙ্গ রাখা যেতে পারে কারণ শিবলিঙ্গ কখনোই খণ্ডিত হয় না, বলে শাস্ত্রবিদ রা মনে করেন। শিবলিঙ্গ হলো নিরাকার ভাঙা শিবলিঙ্গ এই কারণে শ্রদ্ধাশীল। শিবলিঙ্গ হল অত্যন্ত সংবেদনশীল একটি মূর্তি। শিবলিঙ্গকে বাড়িতে পুজো করতে গেলে মনে কিছু নিয়ম নিয়ে পুজো করতে হয়।

তবে নিয়ম অনুযায়ী, বেশি শিবলিঙ্গ বাড়িতে রাখা উচিত না। বাড়িতে সাদা বা কালো পাথরের ছোট আকারের শিবলিঙ্গ রাখতে পারেন, তবে সংখ্যায় দু-একটি। আকারে বড় শিবলিঙ্গ একমাত্র মন্দিরের জন্য শুভ, আপনার ঘরের জন্য ছোট আকার যথেষ্ট। আজকে অবশ্যই শুদ্ধ কাপড়ে ফুল, বেলপাতা নিয়ে পরিষ্কার করে, ঠাকুরের আসন সুন্দর করে সাজিয়ে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করুন। এই সময় ভক্তকে উত্তরের দিকে মুখ করে থাকতে হবে। সকাল বেলা ঘুম থেকে উঠে পরিষ্কার কাপড়ের এর সামনে একটি করে প্রদীপ জ্বালাতে হবে এবং ১০৮ বার ওম নমঃ শিবায় এই মন্ত্রটি জপ করতে হবে।

বর্তমান পরিস্থিতিতে যদি এই নিয়মটি আজকের দিনে করতে পারেন তাহলে আপনাকে আর পেছনে ফিরে তাকাতে হবে না, অর্থনৈতিক সমৃদ্ধি বৃদ্ধি পাবে। চাকরিতে উন্নতি হবে অনেকদিনের আটকে থাকা প্রমোশন ঠিক হয়ে যেতে পারে, এছাড়াও একসঙ্গে করতে হবে প্রচুর পরিমাণে পরিশ্রম। পরিশ্রম আর এই ধরনের ছোটখাট টোটকা আপনার ভাগ্যকে একেবারে বদলে দিতে পারে।

Related Articles