whatsapp channel

Lifestyle: বিপদের দিনে অবশ্যই কাজে লাগবে অশ্বত্থ গাছের সহজ বাস্তু টোটকা, হাতেনাতে মিলবে সুফল

অশ্বত্থ গাছকে হিন্দু ধর্মে পবিত্র এবং পূজনীয় বলে মনে করা হয়। কথিত আছে, এই গাছের মধ্যে অনেক দেব দেবী একসঙ্গে বসবাস করেন। এই গাছকে অনেক শুভ বলে মনে করা হয়। অনেক…

Shreya Chatterjee

Shreya Chatterjee

অশ্বত্থ গাছকে হিন্দু ধর্মে পবিত্র এবং পূজনীয় বলে মনে করা হয়। কথিত আছে, এই গাছের মধ্যে অনেক দেব দেবী একসঙ্গে বসবাস করেন। এই গাছকে অনেক শুভ বলে মনে করা হয়। অনেক সময় দেখা গেছে, এই গাছ নিজে থেকেই বাড়ির ভিতরে এবং বাইরে জন্মায়। তবে হিন্দু শাস্ত্রমতে, যতই এই গাছ শুভ হোক না কেন বাস্তু মতে, এই গাছ কিন্তু বাড়িতে জন্মানো আপনার জন্য খুবই ক্ষতিকারক। কিন্তু তবুও, আপনার বাড়ির আশেপাশে যদি একটি অশ্বত্থ গাছ থাকে তবে কী করবেন এবং কী করবেন না, আমাদের Hoophaap এর পাতায় জানুন সহজ টিপস।

বাড়ির বাইরে যদি এই গাছ হয়, তাহলে তাকে একটি পাত্রে রেখে প্রতিদিন নিয়মিত পুজো করুন। বাড়ির বাইরে পূর্ব দিকে এই কাজ লাগাবেন না, বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, এই গাছ পূর্বদিকে লাগানো একেবারেই উচিত নয়। কোনও মন্দিরের দেওয়ালে এই গাছ রাখা একেবারেই উচিত নয়। বাস্তু মতে, এই গাছ কাটলে জীবনে নেতিবাচকতা দেখা দিতে পারে। এর ফলে দাম্পত্য জীবনেও সমস্যা দেখা দেয়। বাস্তুশাস্ত্র অনুসারে এই গাছের ছায়া ঘরে এলে তা বাড়ির উন্নতিতে বাধা হয়ে দাঁড়ায়। এমন পরিস্থিতিতে অনেক ধরনের সমস্যা হতে পারে। রোদ্দুর আসা বাড়ির জন্য অত্যন্ত শুভ। সকালের রোদ বাড়িতে আসতে দেবেন, না হলে কিন্তু আপনার ঘরের মধ্যে নেগেটিভ শক্তিরা বিচরণ করবে।

বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন, যে এই গাছ চারপাশে তার নির্জনতা তৈরি করে, তাই কোন বাড়িতে যদি এই গাছ থাকে, জীবনের সংকট নেমে আসতে পারে এবং সদস্যদের আয়ু কমে যেতে পারে। বাড়িতে যদি শিশুরা থাকে তার উন্নতিতে বাধা হতে পারে, পড়াশোনায় বাধা বিপত্তি হতে পারে। তাই এই গাছকে কখনোই বাড়ির মধ্যে রাখবেন না, বা বাড়ির খুব কাছে রাখবে না।

Lifestyle: বিপদের দিনে অবশ্যই কাজে লাগবে অশ্বত্থ গাছের সহজ বাস্তু টোটকা, হাতেনাতে মিলবে সুফল

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক